বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / পূর্ববঙ্গ / ত্রিশালে “চর্যা গানের পুনর্জাগরন: চর্চা ও প্রয়োগ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ত্রিশালে “চর্যা গানের পুনর্জাগরন: চর্চা ও প্রয়োগ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ত্রিশাল
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ‘চর্যা গানের পুনর্জাগরণ: চর্চা ও প্রয়োগ’ শিরোনামে তিন দিনব্যাপি কর্মশিলার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন দেশ বরেণ্য সাধক শিল্পী শাহ আলম দেওয়ান ও অন্তর সরকার। ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের একটি কোর্সের অন্তর্ভুক্ত ছিল এই কর্মশালার প্রতিপাদ্য বিষয়।

থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আল জাবির এই কর্মশালার ত্ত্বাবধায়ক ছিলেন। শনিবার তিন দিনব্যাপি এই কর্মশালার শেষ দিনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সহকারী অধ্যাপক আল জাবির তার বক্তব্যে ভাব নগর ফাউন্ডডেশন ও সমকালীন আধুনিক বাংলা চর্যা গানের পথিকৃৎ বাংলা একাডেমীর সহকারী পরিচালক ড. সাইমন জাকারিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সমাপনী অনুষ্ঠানে সহকারী অধ্যাপক ড. কামাল উদ্দিন, ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মোস্তফা এবং উন্নয়ন ব্যক্তিত্ব নূরুর রহমান বাচ্চু উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্যে চর্যা গানের সুর নিয়ে সাকার মোস্তফা সংক্ষিপ্ত আলোচনা করেন।

আলোচনা শেষে উপস্থিত অতিথিরা প্রশিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

আরও দেখুন

নাটোরে আদিবাসীদের ফাগুয়া উৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক:নানা আয়োজনের মধ্য দিয়ে নাটোর সদর উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (আদিবাসী) জনগোষ্ঠীর মুন্ডা সম্প্রদায়ের অন্যতম …