রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / তাঁত শিল্পে সমস্যা; টেকনোলজি দিয়ে কিভাবে উন্নয়ন করা যাবে সে বিষয় ভাবছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়

তাঁত শিল্পে সমস্যা; টেকনোলজি দিয়ে কিভাবে উন্নয়ন করা যাবে সে বিষয় ভাবছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, তাঁত শিল্পে নানা সমস্যা; আধুনিক টেকনোলজি দিয়ে তাঁতী, রিলার, বসনীদের কিভাবে উন্নয়ন করা যাবে সে বিষয়ে ভাবছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়। তিনি বলেন তাঁতীদের মূল সমস্যা দুর করা হবে। তাঁতীদের উন্নয়ন করে কিভাবে তাঁতীরা বেচে থাকবে সে বিষয়টিও ভাবা হচ্ছে। মিলের তৈরি কাপড়ের কারণে তাঁতের কাপড় কেউ বিক্রয় করতে পারছেন না। সরজমিনে দেখে গেলেন বস্ত্র ও পাট মন্ত্রী।

সোমবার দুপুরে একদিনের সফরে চাঁপাইনবাবগঞ্জের লাহারপুর তাঁত পল্লীর তাঁতী, রিলার ও বসনী সমাবেশে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। মন্ত্রী পরে তাঁত পল্লী পরিদর্শন করেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরো বলেন, ট্রেনিং এর মাধ্যমে টেকনোলজির কোন সমস্যা আছে কিনা সেটাও দেখা হবে। যাতে করে দেশের তাঁত শিল্প টিকে থাকতে পারে।

বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আবদুল হাকিম এর সমভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান ফজলে হোসেন বাদশ এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান শাহ আলম, একই মন্ত্রণালয়ের যুগ্মসচিব অলিউল্লাহ, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …