রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জাতীয় / ঢাকা দক্ষিণের কোরবানির বর্জ্য সরানো তদারকিতে ১০ টিম

ঢাকা দক্ষিণের কোরবানির বর্জ্য সরানো তদারকিতে ১০ টিম

নিউজ ডেস্ক:
কোরবানির পশুর বর্জ্য অপসারণ তদারকিতে ১০টি টিম গঠন ও কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

২১ জুলাই দুপুর থেকে ২৪ জুলাই দুপুর পর্যন্ত বর্জ্য করা হবে বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ এলাকায় সৃষ্ট বর্জ্য সম্পর্কিত তথ্য জানাতে বা পশুর বর্জ্য অপসারণ সম্পর্কিত সমস্যা সমাধানে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করা যাবে।

ঢাকা দক্ষিণের মাঠ পর্যায়ে বর্জ্য অপসারণ কার্যক্রমে ৯০টি খোলা ট্রাক, ৫৩টি কম্পেক্টর, ১২টি পানির পানির গাড়ি, ১০২টি ডাম্প ট্রাক, ১৪টি পে-লোডার, ৮১টি কন্টেইনার ক্যারিয়ার, ৯টি টায়ার ডোজার, ২টি ট্রেইলার, ৯টি স্কিড লোডারসহ প্রায় পৌনে ৪০০ যান-যন্ত্রপাতি নিযুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢকা দক্ষিণের বর্জ্য অপসারণে দশ হাজার কর্মী নিযুক্ত থাকবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়মিত ৫০০০ কর্মীর পাশাপাশি আরও ৫০০০ কর্মী মাঠে থাকবে।

ঈদ উপলক্ষে ইতোমধ্যে প্রতি কাউন্সিলরকে একহাজার করে এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদেরকে ১ হাজার ৫০০টি করে পরিবেশবান্ধব থলে দেওয়া হয়েছে।

“এসব থলে যারা কোরবানি করবেন তাদের মাঝে বিতরণ করা হবে। কোরবানির পশুর বর্জ্য সেসব থলের মধ্যে ভরে তা নির্ধারিত সময়ের মধ্যে করপোরেশনের নির্ধারিত ব্যক্তিবর্গের কাছে হস্তান্তর করবেন।”

পরিবেশ সুরক্ষা ও দূষণমুক্ত রাখার লক্ষ্যে প্রায় ৩০ টন ব্লিচিং পাউডার ও ১৮০০ লিটার তরল জীবাণুনাশক ছিটানো হবে বলেও জানানো হয়েছে।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …