শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / ঢাকা কলকাতা বাস চালু হচ্ছে কাল

ঢাকা কলকাতা বাস চালু হচ্ছে কাল

নিউজ ডেস্ক:

করোনা মহামারীতে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর আবারও ঢাকা কলকাতা বাস সেবা চালু হচ্ছে। আগামীকাল শুক্রবার সকাল থেকে এই বাস চলাচল শুরু হবে।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। প্রথমে দুই রুটে চালু হচ্ছে বিআরটিসি আর শ্যামলী এন আর ট্রাভেলসের বাস চলাচল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার কারণে দুই বছর পর বাংলাদেশ ও ভারতের মধ্যে পুনরায় আন্তর্জাতিক বাস সার্ভিস চালু করা হবে। দীর্ঘদিন পর বন্ধুপ্রতিম দুই প্রতিবেশী দেশের জনসাধারণের যাতায়াতের জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টাই মতিঝিল বিআরটিসির বাস ডিপোতে এই বাস সার্ভিসের উদ্বোধন করা হবে।

বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা ও ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা রুটে বাস চলাচল করতো। তবে এবার আপাতত ঢাকা-কলকাতা-ঢাকা এবং আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা রুটে বাস চলাচল শুরু হবে।

শ্যামলী এন আর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভঙ্কর ঘোষ রাকেশ জানান, ঢাকা থেকে সরাসরি কলকাতা বাস চালানোর জন্য সব ধরণের প্রস্তুরি নেওয়া হয়েছে। বিআরটিসি কাছ থেকেও নির্দেশনা পাওয়া গেছে।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …