রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জাতীয় / ডিএসসিসির ২৫ ভাগ এলাকায় বনায়ন করা হবে

ডিএসসিসির ২৫ ভাগ এলাকায় বনায়ন করা হবে

নিউজ ডেস্ক :

সংস্থার বাস্তবায়নাধীন প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে ২৫ শতাংশের বেশি এলাকায় বনায়ন সৃষ্টি করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার সকালে ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবন প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

মেয়র তাপস বলেন, ডিএসসিসি এলাকার বনায়ন ১০ ভাগের নিচে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নে তা ১৭ ভাগে উন্নীত হয়েছে। কিন্তু বৈশ্বিক পরিবর্তনের প্রভাব মোকাবিলায় ঢাকা দক্ষিণ এলাকার বনায়ন ১৭ ভাগ থেকে বাড়িয়ে ২৫ ভাগে উন্নীত করার লক্ষ্যমাত্রা দিয়েছেন। আমি আশাবাদী, চলমান প্রকল্প ও গৃহীত কার্যক্রমের মাধ্যমে এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সেই লক্ষ্যমাত্রা বাস্তবায়ন করা হবে। বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করায় দক্ষিণ ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারা ওসমানী উদ্যান, পান্থকুঞ্জ পার্ক, আদি বুড়িগঙ্গা চ্যানেল, শ্যামপুর, জিরানি, মান্ডা ও খালুনগর খালের দুপাশে বৃক্ষরোপণ করুন। আপনারা সেখানে বনায়ন করবেন, গাছ লাগাবেন। আমরা ঢাকা শহরকে সবুজে সবুজে ছেয়ে ফেলব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুণ্ড।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …