শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / পূর্ববঙ্গ / ময়মনসিংহ / ‘জাককানইবি’ শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের নেতৃত্ব অর্জন

‘জাককানইবি’ শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের নেতৃত্ব অর্জন

বিশেষ প্রতিবেদক, ময়মনসিংহঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে নেতৃত্ব পর্যায়ে বিজয় অর্জন করেছে আওয়ামীপন্থী শিক্ষকবৃন্দ। বুধবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে প্রত্যেক আসনে আওয়ামী পন্থী শিক্ষকরা বিজয়ী হয়েছেন। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বেলা ৩টায়।

নির্বাচনে মোট উপস্থিত ভোটার সংখ্যা ছিল ১৭২জন। সন্ধ্যা ৬টায় প্রশাসনিক ভবনের নিচ তলায় নির্বাচন কমিশনার অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এতে সভাপতি পদে বিজয়ী হয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম তার প্রাপ্ত ভোট সংখ্যা ১০৪ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল আমিন পান ৪২ ভোট। সাধারণ সম্পাদক পদে ১০৪ ভোট পেয়ে নির্বিচিত হয়েছেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা আহসান হাবীব এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কল্যাণাংশু নাহা পান ৫৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ১০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন থিয়েটার এণ্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক নীলা সাহা এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী মাহমুদুল হাসান পান ৬২ ভোট।

এছাড়া অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে ১০৮ ভোট পেয়ে কম্পিউটার সায়েন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড.তুষার কান্তি সাহা, ৯০ ভোট পেয়ে শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে কম্পিউটার সায়েন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. সেলিম আল মামুন, ১০৮ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ইলেকট্রিক্যাল এণ্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক বিজয় কুমার কর্মকার এবং সদস্য পদে নির্বাচিত হয়েছেন-রিয়াদ হাসান(১৪৫), আল জাবির(১৩০), মো. রিয়াজুল ইসলাম(১২৭), বিজয় কর্মকার(১১৪),ড. মো. সুজন আলী(১১২), তানিয়া আফরিন তন্বী(১০২)।

অন্যদিকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে আসিফ ইকবাল আরিফ, কোষাধ্যক্ষ পদে প্রহল্লাদ চন্দ্র দাস ও দপ্তর ও প্রচার সম্পাদক পদে মো. মাজহারুল হোসেন তোকদার।

উল্লেখ্য শিক্ষক সমিতি নির্বাচন-২০২০ এ বিএনপি-জামায়াতপন্থী সাদা দল অংশ নেয় নি। ফলাফল ঘোষণা শেষে নির্বাচিত কমিটি উপাচার্যের সাথে সাক্ষাৎ করেছেন।

আরও দেখুন

৩৫টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সতর্কতা ইউজিসির

নিউজ ডেস্ক: নানা বিতর্কের মধ্য দিয়ে চলা বাংলাদেশ ইউনিভার্সিটিসহ ৩৫টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ক্ষেত্রে …