বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষরোপনের পরামর্শ প্রতিমন্ত্রী পলকের

জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষরোপনের পরামর্শ প্রতিমন্ত্রী পলকের

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
“সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা” এই শ্লোগান সামনে রেখে নাটোরের সিংড়ায় প্রতি বছরের ন্যায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিজস্ব উদ্দ্যেগে চারা বিতরন ও বৃক্ষ রোপন অভিযান শুরু হয়েছে। বুধবার নিংগইন উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন এবং শিক্ষার্থীদের মাঝে চারা বিতরন করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্যতা এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহবান জানান। তিনি আরো বলেন, বৈশ্বিক তাপমাত্রায় কারবনড্রাই অক্সিজেন বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু সেই গাছকে যত্ন করতে হবে। সিংড়ার প্রতিটা অঙ্গনে বৃক্ষরোপনের অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদিন প্রমূখ। পরে তিনি নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন করেন।

আরও দেখুন

অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে  আনোয়ার হোসেন (২৯) নামের একজনকে গ্রেপ্তার করেছে …