নীড় পাতা / শিরোনাম / জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ১৪ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক উপহার দিয়েছেন -পলক

জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ১৪ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক উপহার দিয়েছেন -পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া (নাটোর)

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে মানুষ ৩৪ রকমের ঔষধ, প্রাথমিক চিকিৎসাসহ স্বাস্থ্যসেবা ঘরের কাছে বিনামূল্যে পাচ্ছেন। এ কারণেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে ১৪ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক তৈরি করে দিয়েছেন। এর মাধ্যমে গ্রামের মানুষের সময়, অর্থ বাঁচার সাথে সাথে প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত সম্ভব হচ্ছে।

রোববার (১৬ জুন) বেলা ১১টায় সিংড়া উপজেলার মহেশচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন করেছেন। ফলে গ্রামে বসেই মানুষ শহরের সব সুবিধা পাচ্ছে। শতভাগ বিদ্যুৎ, শিক্ষার প্রসার, বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, রাস্তাসহ সব অবকাঠামো উন্নয়ন হয়েছে অভূতপূর্ব। দ্রুতগতির ইন্টারনেট সুবিধার সুযোগ গ্রহণ করে বাড়িতে বসেই ফ্রিল্যান্সাররা অর্থ উপার্জন করছেন।

পলক আরও বলেন, টেলিমেডিসিন সেবা চালু করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা পাওয়া যাচ্ছে। দোর গোড়ায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করে ব্যবস্থাপত্রের সঙ্গে ওষুধ প্রদান করা হচ্ছে। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করতে পারছেন। উন্নয়ন এখন দৃশ্যমান। ভবিষ্যতে উন্নয়নের এই ধারা আরও বেগবান হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা সভাপতিত্ব করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান লিখন, শামীমা হক রোজী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এএসএম আলমাস, স্থানীয় কাউন্সিলর আব্দুল আউয়াল রিংকু প্রমুখ।

আরও দেখুন

মালয়েশিয়া যেতে না পারাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে

নিউজ ডেস্ক: অনুমতি পেয়েও যেসব বাংলাদেশি মালয়েশিয়ায় যেতে পারেননি তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণ করা হবে …