শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / চালু হচ্ছে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন সার্ভিস

চালু হচ্ছে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন সার্ভিস

নিউজ ডেস্ক:
গতবারের মতো এবারও পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে এবারও বাংলাদেশ রেলওয়ে চালু করতে যাচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস।

শনিবার (০৩ জুলাই) বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গত বারের মতো এবারও বাংলাদেশ রেলওয়ের মাধ্যমে বিভিন্ন স্টেশন (দেওয়ানগঞ্জ বাজার, ইসলামপুর বাজার, মেলান্দহ বাজার, জামালপুর, দুরমুট, ময়মনসিংহ ইত্যাদি) থেকে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের মাধ্যমে কোরবানির পশু ঢাকা স্টেশন পর্যন্ত পরিবহনের সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে পশু ব্যবসায়ীদের কোরবানির পশু নিরাপদে, স্বল্প খরচে এবং স্বল্প সময়ে ঢাকা স্টেশনের নিকটবর্তী গোপীবাগ (কমলাপুর), শাহজাহানপুর, মুগদা পশুর হাট সমূহে নিশ্চিন্তে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ের পশুবাহী ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন সার্ভিসের সেবা গ্রহণ করতে বলা হয়েছে।

এতে ব্যবসায়ীদের উদ্দেশে বলা হয়—আপনার মূল্যবান কোরবানির পশু গরু, মহিষ, ছাগল, ভেড়া ইত্যাদি বাংলাদেশ রেলওয়ের পশুবাহী ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনে পরিবহন করে সময় ও খরচ সাশ্রয় করুন। কোরবানির পশু বিক্রয় করার পর নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর জন্য প্যাসেঞ্জার ট্রেন সার্ভিসের সেবা গ্রহণের সুযোগ রয়েছে। সম্মানিত পশু ব্যবসায়ীরা ও কৃষকদের ওয়াগন ভাড়া ও বরাদ্দের বিষয়ে জানার জন্য স্থানীয় স্টেশন মাস্টারের সঙ্গে যোগাযোগ করার বিনীত অনুরোধ করা হলো ।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বাংলানিউজকে বলেন, আমরা প্রস্তুতি নিয়েছি। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় এবং কোরবানির পশুর হাট বসে তাহলে আমরা এ ট্রেন সার্ভিসটি চালু করবো।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …