বৃহস্পতিবার , জুন ২৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ সীমান্তে অবৈধ অস্ত্র ও মদসহ এক ব্যক্তি আটক

চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ সীমান্তে অবৈধ অস্ত্র ও মদসহ এক ব্যক্তি আটক

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তের কয়লাবাড়ি এলাকা থেকে ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিন এবং ৩৭ বোতল ভারতীয় মদসহ শ্রী প্রসেনজিৎ কর্মকারকে আটক করেছে বিজিবি ৫৯। 

গতকাল শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে সোনামসজিদ সীমান্তের কয়লাবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র ও মদসহ তাকে হাতেনাতে আটক করা হয়। 

আটককৃত ব্যক্তি হলো, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার লক্ষীপুর গ্রামের শ্রী দিজেন কর্মকারের ছেলে শ্রী প্রসেনজিৎ কর্মকার (৩০)। 

আজ শনিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেন ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া।

তিনি জানান,  ৫৯ বিজিবি’র অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ন এলাকার কয়লাবাড়ী এলাকা দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে বলে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। তৎপ্রেক্ষিতে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর সোনামসজিদ বিওপির হাবিলদার মোঃ শাহিনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/২-এস হতে আনুমানিক ১.৫ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহাবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী এলাকার পাকা রাস্তার উপর যানবাহন তল্লাশী অভিযান পরিচালনা করে। পরবর্তীতে আনুমানিক সাড়ে ১০ টার দিকে উক্ত তল্লাশি অভিযান চলাকালে ০১ জন ব্যক্তি কয়লাবাড়ী মোড় হতে পায়ে হেটে মাথায় করে একটি কার্টুন নিয়ে কানসার্টের দিকে যাচ্ছিল। পথিমধ্যে উক্ত ব্যক্তির গতিবিধি বিজিবি টহল দলের নিকট সন্ধেহজনক হওয়ায় তাকে আটক করে তার কাছে থাকা কার্টুনটি তল্লাশী করে কার্টুনের ভিতর অভিনব কায়দায় বহনকৃত ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি ম্যাগাজিনসহ ৩৭ বোতল ভারতীয় মদ পাওয়া যায়। এসময় তাকে হাতেনাতে আটক করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানা মামলা দায়ে করা হয়েছে।

তিনি আরো জানান, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় ৪১ বছর পর হাসপাতালে প্রথম সাপে কাটা রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক: বাগাতিপাড়া (নাটোর) নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৪১ বছর পর অ্যান্টিভেনম প্রয়োগের …