মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে ২ লক্ষ শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে আগামী ১১ জানুয়ারী

চাঁপাইনবাবগঞ্জে ২ লক্ষ শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে আগামী ১১ জানুয়ারী

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জে আগামী ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী।

আজ বৃস্পতিবার দুপুরে সিভিল সার্জনের অফিসের আয়োজনে অত্র কার্যালয়ের সম্মলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, ইপিআই ইন্সপেক্টর আমিরুল ইসলাম জীবন, সিটি প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মোঃ সাজেদুল হক সাজু, জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফরুল আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ মাহবুব আলমসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এসময় সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বলেন, অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা এবং ভিটামিন  ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার পাশাপাশি শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়। শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সহায়ক হিসেবে আগামী ১১ জানুয়ারী জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভার ১২০১টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।  ৬ থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ৭’শ ৫৩ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৮২ হাজার ৪’শ ৩৫ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নে ১৬৭ জনকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেছে …