শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জে বিল দখল-মিথ্যা মামলা ও পুলিশী হয়রানীর প্রতিবাদে জেলেদের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে বিল দখল-মিথ্যা মামলা ও পুলিশী হয়রানীর প্রতিবাদে জেলেদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
আদালতের আদেশ অমান্য করে বিল দখল, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির জেলেরা। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের একটি হোটেলে এ সংবাদ সম্মেলন করে তারা। হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির জেলে মো. ইজাজ আহমেদ লিখিত বক্তব্যে তাদের প্রতি বিভিন্ন হয়রানী ও নির্যাতনের অভিযোগ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছর হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতি জেলা প্রশাসনের মাধ্যমে সরকারের কাছ থেকে শিবগঞ্জ উপজেলার কুমিরাদহ বিলটি ৩০ লক্ষ টাকা দিয়ে ইজারা নেয়। সমিতির জেলেরা ওই বিলে ১ কোটি ৮৪ হাজার টাকার মাছও ছাড়ে। কিন্তু চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোয়াদ ওয়াকফ স্টেটের স্বত্বাধীকারী কাইয়ুম রেজা চৌধুরী বে-আইনিভাবে বিলটি দখল করার ষড়যন্ত্র করে সাধারণ জেলেদের নামে মিথ্যা মামলায় জেলা-হাজতে প্রেরণসহ জেলে পরিবারগুলোকে বিভিন্নভাবে হয়রানী করে আসছে। শুধু তাই নয়, স্টেটের ম্যানেজার মো. আলফাজ উদ্দীনের নেতৃত্বে জেলেদের জাল, পাহারার টাংঘর ও ২৩টি নৌকা জোরপূর্বক কেড়ে নেয়। ইজারা নেয়া জেলেদের অন্যান্য আসবাবপত্র ও সম্পদ নষ্ট করেছে এবং এসব করেছে পুলিশের সহায়তায়। সাজানো মামলায় পুলিশ নিরীহ জেলেদের পরিবারের উপর অজ্ঞাত কারণে নির্যাতন চালাচ্ছে ও হুমকী দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, মনাকষা হাজিপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মো. মোস্তফা, সাধারণ সম্পাদক মো. সেন্টুসহ সমিতির অন্যান্য সাধারণ জেলেরা।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …