শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪১ জন হিজড়া ঘর পেলো

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪১ জন হিজড়া ঘর পেলো

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
আশ্রয়ণের অধিকার মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার স্লোগানকে সামনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আশ্রয়ণ প্রকল্প ৩য় পর্যায়ের ২য় ধাপে ৪১ জন হিজড়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ ঘর প্রদান করা হয়েছে। সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৩০টি পরিবারের ঘর উদ্বোধন করেন। এর মধ্যে ৪১ জন হিজড়াদের ঘর প্রদান করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপহারভোগীদের হাতে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়।

হিজড়ারা বলেন, সমাজের বিতারিত মানুষদের কথা প্রধানমন্ত্রী ভেবে এ মাথা গুজার জায়গা দিয়েছে এতে হিজড়া সম্প্রাদয় আনন্দিত। প্রধামন্ত্রী শেখ হাসিনা বাড়ি দেয়ার পাশাপাশি ভোটা তালিকায় নাম তুলে ভোট দেয়ার ব্যবস্থা করেন। আশ্রয়ণ প্রকল্পের দুই শতক জমিসহ ঘর প্রদান করেছে। আমরাও আর পাঁচটা মানুষের মতো কাজ করে মানুষের মতো বেচে থাকতে চাই। প্রধানমন্ত্রী যদি আমাদের কর্মসংস্থানের ব্যবস্থা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ইফফাত জাহান, সহকারী কমিশনার ভূমি নাঈমা খান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার ও ভাইস চেয়ারম্যান তসিকুল ইসলাম। পরে ভূমিহীন ও গৃহহীন হিজড়াদের ঘর প্রদানের পাশাপাশি মাটির হাড়িতে মিষ্টি দেওয়া হয়।

আরও দেখুন

নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর 

নিজস্ব প্রতিবেদক: নাটোরে পৃথক দুইটি অভিযানে  ১৮ কেজি গাঁজা সহ রুহেল আহমেদ (২৬) ও  গোলাম …