বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৩ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীর সাত্তারের ঘাট এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন অভিযান পরিচালনা করে ৩ জনকে কারাদণ্ড দেয়া হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের উজিরপুর গ্রামের সাইফুলের ছেলে হেলাল (২৪), একই ইউনিয়নের বাবুপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে রবিউল ইসলাম (২৫) ও উজিরপুর ইউনিয়নের উজিরপুর গ্রামের মোস্তফার ছেলে আজিজুল (৪৫)। তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন শিবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন।

শিবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন জানান,পদ্মা নদীতে দীর্ঘ দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে আজিজুল নামের এক ব্যক্তি। গোপন সংবাদের ভিত্তিতে পদ্মা নদীর সাত্তারের ঘাট এলাকায় অভিযান পরিচালনা করলে ঘটনাস্থলে অবৈধ বালু উত্তোলনের মূলহোতাসহ তিনজন হাতেনাতে আটক করি। তাদের কাছে থাকা একটি ট্রাক্টর জব্দ করা হয়। অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ২জনকে তিন মাস করে কারাদন্ড ও অপর একজনকে ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়। তিনি আরো জানান, এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

আরও দেখুন

নন্দীগ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুমের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে সেনাবাহিনীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া …