শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জে জেল হত্যা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে জেল হত্যা দিবস পালিত হয়েছে। আজ বুধবার সকাল ৯টায়  দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, কালো পতাকাসহ ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে, শোক মিছিলটি বের হয়ে জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পথসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহুল আমিন, সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, পৌর আ.লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান রোকন।

এসময় উপস্হিত ছিলেন, সদর উপজেলা আ.লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের প্রচার প্রকশনা সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমুন, উপ দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শেষে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, সদ্য স্বাধীন হওয়ার পর ভঙ্গুর দেশকে বঙ্গবন্ধু যখন উন্নয়নের দিকে ধাবিত করছিলেন, ঠিক সেসময় স্বাধীনতার পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তার রেশ কাটতে না কাটতে ইতিহাসের সাক্ষি কারাবন্দি অবস্তায় জাতীয় ৪ নেতাকে রাতের অন্ধকারে কারাগারে নির্মমভাবে হত্যা করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে সেই স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র আজও থেমে নেই। সেই ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …