সোমবার , অক্টোবর ৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে একটি মন্দিরে দূর্গা প্রতীমা ভাঙ্গচুর করেছে দূর্বৃত্তরা; শঙ্কয় হিন্দু সম্প্রদায়ের লোকজন

চাঁপাইনবাবগঞ্জে একটি মন্দিরে দূর্গা প্রতীমা ভাঙ্গচুর করেছে দূর্বৃত্তরা; শঙ্কয় হিন্দু সম্প্রদায়ের লোকজন

  নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বটতলাহাট এলাকার একটি মন্দিরে দূর্গা প্রতীমা ভাঙ্গচুর করেছে দূর্বৃত্তরা। এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক বিরাজ করছে।

রবিবার মধ্যরাতের দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বটতলাগাট নামক স্থানে মা ভবানী দূর্গা ও কালীমাতা মন্দিরের প্রতীমাটি ভাঙ্গচুর করা হয়েছে।

আজ রবিবার সকালে বিষয়টি নজরে আসে মন্দির কমিটির নেতৃবৃন্দের। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

শ্রী মতি রিতা রানী জানান, বছরে একবার পুজা করে থাকি। হিন্দু-মুসলিম এক সাথে বসাবাস করেও প্রতিমা ভাঙচুর হচ্ছে। এটা খারাপের দিকে যাচ্ছে। আমরা নিজেদের ধর্ম পালন করতে না পারলে তাহলে কি করবো। নিজেদের ধর্ম পালন করা কঠিন হয়ে পড়বে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে বিচার করতে হবে।

দিপ্তি জানান, শেষ মহুর্তে প্রতিমা ভাঙচুর করায় আমাদের উৎসবে বাধা প্রদান করা হচ্ছে। আমাদের খুব খারাপ লাগছে। আমরা তো কারো ক্ষতি করি নাই। আমরা বিচার চান।

মা ভবানী দূর্গা ও কালীমাতা মন্দিরের সাধারণ সম্পাদক জয় চন্দ্র কর্মকার জানান, রাত ১ টার দিকে প্রতিমার সকল কাজ শেষে বাড়ি যায় সবাই। পরে সকালে আমার মা জানান, কে বা কারা প্রতিমা ভাঙচুর করেছে। এসে দেখি প্রতিমার মা, হাত, পা সহ বিভিন্ন অঙ্গ ভাঙচুর করেছে। যে এ কাজটি করেছে ভালো করে নাই। এটার বিচার চান আমরা হিন্দু সম্প্রদায়ের লোকজন।

জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জি জানান,বিষয়টির সুষ্ঠু সমাধান না হলে জেলায় পূজা উদযাপন করা হবে কিনা তা নিয়ে ভাবছেন জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। তিনি আরো জানান, এর আগে কোন দিন চাঁপাইনবাবগঞ্জে এ ধরনের প্রতিমা ভাঙচুর হয়নি। তবে এ বছর প্রতিমা ভাঙচুর হওয়ায় জেলার হিন্দু সম্প্রদায় ভয়ের মধ্যে রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা অফিসার জানান, সকালে পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার সহ বিভিন্ন কর্মকর্তারা মুন্দির দেখে গেছেন। পুলিশ পক্ষ থেকে অপরাধীদের ধরতে মাঠে পুলিশ কাজ করছেন।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক আব্দুস সামাদ জানান, বটতলাহাট এলাকায় একটি মন্দিরের দুর্গা পুজার প্রতিমা কে বা কারা ভাঙচুর করেছে। প্রশাসক পক্ষ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …