বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / অর্থনীতি / চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ৪র্থ ধাপে ৮০টি পরিবার আশ্রয়ণের বাড়ি পাচ্ছেন

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ৪র্থ ধাপে ৮০টি পরিবার আশ্রয়ণের বাড়ি পাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বিভিন্ন এলাকার ভূমি ও গৃহহীন ৮০টি পরিবারের ঠাই হচ্ছে ৪র্থ ধাপের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের বাড়িতে। আগামী ২২ মার্চ বুধবার ৮০টি বাড়িসহ দেশের বিভিন্ন এলাকা থাকা আশ্রয়ণের বাড়ি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেন নাচোল উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন।

তিনি জানান, নাচোল উপজেলায় ১ম থেকে ৪র্থ ধাপে এখন পর্যন্ত বাড়ি পেয়েছেন ৯৯৬টি পরিবার। ঘরগুলো করা হয়েছে উপকারভোগীদের পুনর্বাসন করার জন্য। ভূমি ও গৃহহীন মানুষগুলো বাড়ি পেয়ে অনেক আনন্দীত ও খুশি। যাদের কোন থাকার মতো জমি জায়গা ছিলোনা তারা নিজের নামে মাটিসহ বাড়ি পেয়ে যাচ্ছে।  তাদের মুখে হাসি ফুটেছে। তবে কোন প্রাকৃতিক দুর্যোগ বা অন্যান্যে কারণে কেউ যদি ভূমি ও গৃহহীন হয় তাহলে তাদেরও পুনর্বাসন করা হবে।

উপকারভোগী জোসনায়ারা বলেন, আগে আমার জমি জায়গা না থাকায় অন্যের মাটিতে ছিলাম কিন্ত শেখের বেটি আমাকে একখানা মাটিসহ বাড়ি দিয়েছে। এখন নিজের বাড়িতে থাকতে পেয়ে অনেক ভালো লাগছে।

উপকারভোগী মাসুদ রানা জানান, বাড়ি পেয়েছি তো মনে হচ্ছে আমি স্বপ্ন দেখছি। কারণ কোনদিন ভাবতে পারিনি নিজের নামে বাড়ি থাকবে। এখন আমি একটি বাড়ি মালিক। আল্লাহ শেখ হাসিনা কে ভাল রাখুক এ দোয়া করি।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *