বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / নাটোর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের অবস্থান গ্রহণ ও প্রতীকী অনশন

নাটোর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের অবস্থান গ্রহণ ও প্রতীকী অনশন

নিজস্ব প্রতিবেদক:
গ্র্যাচুইটি ও প্রভিডেন্ট ফান্ডের শতভাগ বকেয়া পরিশোধসহ তিন দফা দাবীতে অবস্থান গ্রহণ ও প্রতীকী অনশন করেছে নাটোর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ পরিষদ। আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বেলা সাড়ে ১১ টার দিকে নাটোর চিনিকল শহীদ মিনার চত্বরে এক অবস্থান গ্রহণ ও প্রতীকী অনশন করে।

এ সময় বক্তব্য রাখেন নাটোর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তা কলাণ পরিষদের সভাপতি আলাউদ্দিন প্রামানিক, সাধারণ সম্পাদক আবু রায়হান ভুলু, চিনিকল শ্রকি ইউনিয়নের সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, নাটোর চিনিকলের অবসরপ্রাপ্ত প্রায় ৪৩০ জন শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তা ২০১৪ সাল থেকে প্রাপ্য গ্র্যাচুইটি বাবদ ৩৪ কোটি টাকা ও ৩০০ জনের প্রভিডেন্ট ফান্ডের টাকা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিনা চিকিৎসায় ইতিমধ্যে অনেকেই মারা গেছেন। অনেকে জটিল রোগে ভুগছেন এবং ছেলেমেয়েদের লোখাপড়া বন্ধ হয়ে গেছে। এই পরিস্থিতি বিবেচনা করে অতি দ্রুত তাদের প্রাপ্য গ্র্যাচুইটি ও প্রভিডেন্ট ফান্ডের বকেয় টাকা প্রদানের দাবী জানান বক্তারা।

পরে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও নাটোর চিনিকলের এমডি মোহাম্মদ ফরিদ হোসেন ভূইয়া সেখানে গিয়ে তাদের ব্যাপারে প্রয়োজনীয় যোগাযোগ করার আশ্বাস দিলে অবস্থানকারীরা তাদের অবস্থান তুলে নেয়। সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল জুস খাইয়ে তাদের অনশন ভঙ্গ করান।

আরও দেখুন

অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে  আনোয়ার হোসেন (২৯) নামের একজনকে গ্রেপ্তার করেছে …