শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / গোদাগাড়ীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির হিড়িক

গোদাগাড়ীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির হিড়িক


নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকা থেকে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। গক ৫ মাসে উপজেলার বেশ কয়েকটি গ্রাম থেকে ৩০-৩২টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ট্রান্সফরমার চুরির ঘটনাকে কেন্দ্র করে আরইবি (পল্লী বিদ্যুৎ বোর্ড) বাদী হয়ে গোদাগাড়ী মডেল থানায় ৪টি মামলা, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ ১১ টি মামলা, জনসাধারণ ৩ টি মামলা দায়ের করেছে। যেসব এলাকা থেকে ট্রান্সফরমার চুরি হয়েছে সেগুলো হলো, গোদাগাড়ী ইউনিয়নের সাধুর মোড় রিশিকুল ইউনিয়নের মান্ডইল,মাহাদেবপুর কাঁকন হাট এলাকার বিভিন্ন স্থান থেকে মোট ৩০-৩২ টি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে পল্লী বিদ্যুতের কাঁকন হাট জোন অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জিয়াউল হক চুরির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে ৪টি মামলা দায়ের করা হয়েছে। গ্রাহকদের দুর্ভোগ যেন না হয় সে লক্ষ্যে সময়ের মধ্যে জরুরি ভিত্তিতে ওই সব স্থানে ট্রান্সফরমার প্রতিস্থাপন করা হয়েছে। চুরি বন্ধের লক্ষ্যে ডিপ অপারেটর, কৃষিক, জনসাধারণকে নিয়ে বিভিন্ন স্থানে মাইকিং, উঠান বৈঠক, সভা সেমিনার করা হচ্ছে।

কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহমুদুল হাসান জানান, ট্রান্সফরমার চোরাই চক্রকে গ্রেফতার করার চেষ্টা অব্যাহত রয়েছে।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, ট্রান্সফরমার চুরি শুধু গোদাগাড়ীতেই না চাঁপাইনবাবগঞ্জ, তানোরের বিভিন্ন স্থানে এই চুরির ঘটনা ঘটেছে। মামলার সূত্র ধরে কিছু তথ্য মিলেছে অচিরেই ট্রান্সফরমার চুরি চক্রের সদস্যদের আটক করা হবে।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …