শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / গোদাগাড়ীতে অতিদরিদ্র নারী-পুরুষদের জন্য কর্মসংস্থান কর্মসূচি উদ্বোধন

গোদাগাড়ীতে অতিদরিদ্র নারী-পুরুষদের জন্য কর্মসংস্থান কর্মসূচি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহী জেলা গোদাগাড়ী উপজেলায় বিভিন্ন ইউনিয়নে অতিদরিদ্র নারী-পুরুষদের জন্য কর্মসংস্থান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে ৪০ দিনের এই কাজের উদ্বোধন করা হয়। গ্রামীণ জনপদে বসবাস করা অতিদরিদ্র ও অদক্ষ শ্রমিকদের হাতে এপ্রিল-মে মাসে তেমন কাজ থাকে না। ফলে তারা অর্ধাহারে অনাহারে দিন কটায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিশেষ উদ্যোগ হচ্ছে ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচি।এ কর্মসূচির আওতায় উপজেলায় ২ কোটি ২৪লাখ ৫৪ হাজার  টাকা বরাদ্দ প্রদান করেছে সরকার। এ কর্মসূচি বাস্তবায়নে লেবার হিসেবে কাজ করবে ১ হাজার ৩ শ ৯৮ জন। তারা প্রতিদিন মজুরি হিসেবে নিজের মোবাইলে, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ৪শ টাকা হারে পাবে। এ ছাড়াও সরদার মজুরী, নন-ওয়েজ খাত রয়েছে ওই প্রকল্পের অন্তর্ভূক্ত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অতিরিক্ত সবুজ হাসান ৪০ দিনের ওই কর্মসংস্থান কর্মসূাচর উদ্বোধন করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, গোদাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাসিদুল গণি মাসুদ ,ইউপি সদস্য মনিরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ৪০ দিনের ওই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান ইউএনও সবুজ হাসান । ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচির আওতায় মূলত মাটির কাজ করা হয়। এ কাজে বিশেষ করে অতিদরিদ্র অদক্ষ শ্রমিক হিসেবে নারী-পুরুষরা কাজ করে থাকেন।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …