রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে ২৪ ঘন্টায় ১৩ জন করোনা শনাক্ত, কঠোর প্রশাসন

গুরুদাসপুরে ২৪ ঘন্টায় ১৩ জন করোনা শনাক্ত, কঠোর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
লকডাউনের মধ্যেও নাটোরের গুরুদাসপুরে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এ পর্যন্ত উপজেলায় মোট করোনা শনাক্তের হার ৩৮ দশমিক ২৪ শতাংশে দাঁড়িয়েছে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে কঠোরভাবে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন।

শনিবার সকাল থেকেই পৌরসদরের চাঁচকৈড় বাজারসহ সড়কের মোড়ে মোড়ে জনসমাগম এড়াতে পুলিশ বাহিনী এবং আনসার ভিডিপির সদস্যরা চেকপোষ্ট বসিয়ে টহল দিচ্ছেন। প্রশাসনের কঠোর তৎপরতায় শহরের ভেতর ভারী যান চলাচল, ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় ৩৪ জন রোগীর নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এরমধ্যে র‌্যাপিড এন্টিজন পরীক্ষায় ৯ জন এবং জিন এক্সপার্ট পরীক্ষায় ৩ জন করোনা শনাক্ত হয়। গুরুদাসপুরে এ পর্যন্ত মোট ১ হাজার ২২০ জনের নমুনা পরীক্ষা করে ২২৬ জনের রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। তবে ১৩১ জন রোগী সুস্থ্য হয়েছেন এবং আক্রান্তদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনায় গুরুদাসপুরে এ যাবৎ কেউ মারা যাননি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দশ লক্ষ টাকার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ রয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …