রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / গুরুদাসপুরে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব, জীবনের ঝুঁকি নিয়ে চলছে কেনা-কাটা

গুরুদাসপুরে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব, জীবনের ঝুঁকি নিয়ে চলছে কেনা-কাটা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নে ইতিপূর্বে ২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এখানে করোনা রোগী শনাক্ত হওয়ায় করোনাভাইরাসের মহামারি হওয়ার আশঙ্কা রয়েছে। যদি উপজেলা প্রশাসনের নির্দেশনা না মেনে চলে, তাহলে সেই অদৃশ্য দানব করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবেনা। মার্কেট গুলোতে সামাজিক দূরত্ব মানার বিষয়টি লোকজন আমলেই নিচ্ছে না। স্বাভাবিকভাবে নিজের পরিবারের সদস্যদের জন্য ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে গুরুদাসপুরবাসী।

সরেজমিন দেখা যায়, সামাজিক দূরত্ব মানছে না, নিজের জীবনের ঝুঁকি নিচ্ছে, অন্যকেও ঝুঁকিতে ফেলছে। আর এভাবেই গুরুদাসপুর উপজেলার বিভিন্ন মার্কেটগুলোতে ভিড় চোখে পরার মতো। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব, মার্কেটগুলোতে নেই কোন সুরক্ষার ব্যবস্থা। এর মাশুল গুরুদাসপুরবাসীকে চরম আকারে দিতে হতে পারে। এমন দৃশ্য চোখে পড়ে চাঁচকৈড় বাজারের দোকানগুলোতে। এছাড়াও নাজিরপুর বাজারেও এমন উপচেপড়া ভিড় দেখা গেছে।

গুরুদাসপুরের বিভিন্ন স্থানে এমনকি গ্রামের দোকানগুলোতেও কেনাকাটার কমতি নেই। দীর্ঘ এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ঈদকে সামনে রেখে বেশ ঝুঁকি নিয়েই খুলছে দোকান-মার্কেটগুলো। শর্তসাপেক্ষে মার্কেটের দোকান খোলা রাখার নির্দেশনা দেয়া হলেও অধিকাংশ জায়গায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ছোট বড় কোন দোকানেই নেই তেমন হাত জীবাণুমুক্ত করার ব্যবস্থা। আর থাকলেও বেশিরভাগ দোকানেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …