বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

গুরুদাসপুরে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের গোপীনাথপুর দাখিল মাদ্রাসায় জমি ও নগদ অর্থের বিনিময়ে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দানের অভিযোগ উঠেছে পরিচালনা পর্ষদের সভাপতি নজরুল ইসলাম (মিনি নজরুল) বিরুদ্ধে। নিরাপত্তা ও পরিচ্ছন্ন কর্মির কাছ থেকে ৩টি দলিলমূলে মাদ্রাসার নামে ২৩ শতক জমি ও ২০ লাখ টাকার বিনিময়ে নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে ওই সভাপতির বিরুদ্ধে। অভিযুক্ত নজরুল ইসলাম গোপিনাথপুর গ্রামের মৃত আমির আলী মন্ডলের ছেলে।

মাদ্রাসা ও স্থানীয় সূত্রে জানাযায়, গত ৮ জুলাই চতুর্থ শ্রেণীর ৩টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এতে নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নকর্মী ও আয়া নিয়োগের কথা উল্লেখ ছিল। প্রতিটি পদের জন্য একাধিক আবেদনও করেছিলো আগ্রহী প্রার্থীরা। কিন্তু কৌশলে শুধু মাত্র প্রক্সি প্রার্থীদের ডেকে মনোনীত প্রার্থীদের নিয়োগ দেওয়া হয়। আর গোপীনাথপুর দাখিল মাদ্রাসাকে পুজি করে ২৩ শতক জমি মাদ্রাসার নামে এবং ২০ লাখ টাকারও নিয়োগ বানিজ্য করেছে সভাপতি নজরুল ইসলাম।

সভাপতি নজরুল তিনি কৌশলে গোপীনাথপুর গ্রামের মৃত খালেকের ছেলে খায়রুজ্জামানের নিকট থেকে সোয়া ৮ শতক জমিসহ ৪ লাখ টাকা নিয়ে নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োগ দেন। একই গ্রামের মৃত আমিরের ছেলে নূরে আলমকে ১৫ শতক জমি ও নগদ সাড়ে ৩ লাখ টাকা নিয়ে পরিচ্ছন্নকর্মী হিসেবে ও আয়া পদে ওই গ্রামের আহসান হাবীবের স্ত্রী লীমাকে সাড়ে ১২ লাখ টাকার বিনিময়ে নিয়োগ দেওয়া হয়েছে।

নিয়োগপ্রাপ্ত খায়রুজ্জামান ও নূরে আলম জানান, সভাপতির কথামতো মাদ্রাসায় জমি রেজিস্ট্রি করে দেওয়ার পরে তাদের নিয়োগ ও যোগদান দেওয়া হয়েছে। তবে টাকা দেওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।

মাদ্রাসার সুপার আব্দুল কুদ্দুস বলেন, মাদ্রাসার পাশে নুরে আলম ও খায়রুজ্জামানের জমি ছিল তা মাদ্রাসার নামে লিখে দিয়েছে। এর বেশি কিছুই তিনি বলতে পারবেন না কারন সভাপতির নিষেধ রয়েছে।

মাদ্রাসার সভাপতি নজরুল ইসলাম জানান, নিয়মানুসারে নিয়োগ দেওয়া হয়েছে। সুতরাং এ ব্যপারে কোন কথা বলবেন না তিনি।

নাজিরপুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, জমি এবং নগদ অর্থ নিয়ে মাদ্রাসায় চাকুরি দেওয়ার কথা শুনেছি। অতীতেও ওই নজরুলের বিরুদ্ধে নানা ধরণের অপকর্মের অভিযোগ পেয়েছি। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী উপহার বাড়ি পাইয়ে দেওয়ার কথা বলে অনেক মানুষের কাছ থেকে টাকাও নিয়েছেন তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহিদুজ্জামান বলেন, গোপীনাথপুর দাখিল মাদ্রাসার সভাপতি নজরুল ইসলাম মাদ্রাসার বাউন্ডারি করার জন্য জমি কেনার কথা বলেছিলেন। তবে জমি বা টাকার বিনিময়ে কোনো নিয়োগ হতে পারে না।

আরও দেখুন

নাটোরের লালপুরে ট্রাকের পেছনে ধাক্কায় সিএনজি অটোরিক্সা চালক নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে ট্রাকের পেছনে ধাক্কায় সিএনজি অটোরিক্সা চালক নাজিমুদ্দিন (৩০) নিহত হয়েছে । …