রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / খেলা / গুরুদাসপুরে ব্যতিক্রমী খেলা সেপাক টাকরো সুপার সিরিজ উদ্বোধন

গুরুদাসপুরে ব্যতিক্রমী খেলা সেপাক টাকরো সুপার সিরিজ উদ্বোধন



নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে দুইদিন ব্যাপি ব্যতিক্রমী খেলা সেপাক টাকরো সুপার সিরিজ উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে ১১ টায় গুরুদাসপুর উপজেলার খুবজীপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে নাটোর জেলা ক্রিড়া সংস্থা ও উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে ওই সুপার সিরিজ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আ.লীগ সভাপতি আব্দুল কুদ্দুস।

আয়োজকসুত্রে জানা গেছে, থাইল্যান্ডের উদ্ভাবিত এ খেলা দেশে প্রথম ২০০৮ সালে চালু হয়। অনেকটা ভলিবল ধাচের এ খেলা পা-ও মাথা দিয়ে খেলতে হয়। দুটি দলে অনুষ্ঠিত ২১ পয়েন্টে নিস্পত্তি হয় খেলার ফলাফল। তিনসেটে নিস্পত্তি হওয়া এ খেলায় ২ সেট জয়ী দলকে বিজয়ী ঘোষনা করা হয়। প্রতিদলে ৩ জন খেলোয়ার এ খেলায় অংশ নিয়ে থাকলেও আরও দুজন অতিরিক্ত হিসাবে মাঠের বাইরে অবস্থান করেন। অপ্রচলিত এ খেলাকে জনপ্রিয় করতেই এমন আয়োজন বলে জানিয়েছেন তারা। এই বঙ্গবন্ধু কাপ জাতীয় সেফাক টাক্রো সুপার সিরিজে দেশের ১০টি জেলা দল অংশগ্রহণ করছে।

উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ। তিনি জানান,-‘ঢাকা,চট্রগ্রাম,খুলনা,মুন্সিগঞ্জ,বগুড়া,সাতক্ষিরা,নিলফামারী,মৌলভীবাজার,সিরাজগঞ্জ ও স্বাগতিক নাটোর জেলাদল দুটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ গ্রহন করছে। জাতীয় এ প্রতিযোগীতা নাটোরে অনুষ্টিত হচ্ছে, এটা জেলাবাসীর জন্য গর্বের।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক বীরমুক্তিযোদ্ধা ডা.সিরাজুল ইসলাম,সংসদ সদস্য ডা.মো.আব্দুল আজিজ, বাংলাদেশ সেফাক টাক্রো এসোসিয়েশনের সভাপতি কাজী রাজীব উদ্দিন চপল,স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচীব ও সেফাক টাক্রো এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ সাইদুর রহমান।

অন্যদের মধ্যে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা,উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন ও সেভেন রিং সিমেন্টের জিএম শিবলী নুমানী সোহেল প্রমুখ।

আয়োজক সংগঠনের পক্ষে স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ও সেফাক টাক্রো এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ সাইদুর রহমান জানান, ১০টি দল নিয়ে মুজিব শতবর্ষে দুইদিন ব্যাপী বঙ্গবন্ধু কাপ জাতীয় সেফাক টাকরো সুপার সিরিজ। মুলত বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতেই আমাদের এ আয়োজন। যুব সমাজের অবক্ষয়রোধে তাদের খেলাধুলায় সম্পৃক্ত রেখে কর্মক্ষম রাখতেই এমন আয়োজন।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …