রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের চাচাকে এবং ভিন্ন বিয়েতে বরকে অর্থদণ্ড

গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের চাচাকে এবং ভিন্ন বিয়েতে বরকে অর্থদণ্ড


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের চাচাকে এবং অন্য একটি বিয়ের ঘটনায় বরকে দশ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলার বৃ-গড়ীলা এলাকায় প্রবাসীর মেয়েকে বাল্য বিবাহ দিয়েছেন চাচা ওয়ারেজ আলী। উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন এর নিকট এমন তথ্য আসলে অভিযান চালিয়ে মেয়ের চাচা ওয়ারেজ আলী কে আটক করা হয়।

অপরাধ স্বীকার করায় মেয়ের চাচা বিল কাঠর এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে ওয়ারেজ আলী কে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। একইসাথে গত ২২ সেপ্টেম্বর রোজ মঙ্গলবার উপজেলার জুমাইনগর এলাকার মেয়ে মমিরজান খাতুন এবং বেড়গঙ্গারামপুর এর ছেলে মাসুদ রানার বিবাহ সম্পন্ন হয়। কিন্তু মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার পূর্বেই বিয়ে দেয়া হয়েছে। অভিযান চালিয়ে বেড়গঙ্গারামপুর গ্ৰামের মজনু সরদারের ছেলে মাসুদ রানা কে আটক করে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উভয় বিবাহের ক্ষেত্রেই মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত তার বাবার বাড়িতেই থাকবেন মর্মে মুচলেকা নেওয়া হয়।

১০ নভেম্বর এ মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, গুরুদাসপুর আবু রাসেল। মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতার জন্য বিশেষ ধন্যবাদ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও উপজেলার কর্মচারীগণকে। জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে।

আরও দেখুন

সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

    নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। রোববার (৬ …