শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে নারী-শিশুর উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

গুরুদাসপুরে নারী-শিশুর উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা



নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে শিশু ও নারীর উন্নয়নে দিবসব্যাপী সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহায়তায় শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ওই কর্মশালায় ইউএনও তমাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল, জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ আলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথিসহ বক্তারা বলেন, নারী ও শিশুদের রক্ষার্থে দেশে ভালো ভালো আইন আছে। আইনগুলোর প্রয়োগ হলে তারা রক্ষা পাবেন। তাছাড়া স্মার্টফোনের কারণে কিশোর তরুণদের মধ্যে চারিত্রিক অবনতি ঘটছে। তাদের রক্ষার্থেও অভিভাবকসহ সবাইকে ভূমিকা রাখতে হবে। এছাড়া নারী ও শিশুর স্বাস্থ্য তথ্য উপস্থাপন, পদ্মা সেতুসহ দেশের সার্বিক উন্নয়ন ও অগ্রগতির চিত্র তুলে ধরে এবং করোনা মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তারা।

আরও দেখুন

বিশ্ব শিক্ষক দিবস আজ

নিজস্ব প্রতিবেদক শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’। এই প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব শিক্ষক, ২০২৪’ পালিত …