শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে দেড় শতাধিক বক অবমুক্ত করলেন ইউএনও

গুরুদাসপুরে দেড় শতাধিক বক অবমুক্ত করলেন ইউএনও


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে শিকারীর ফাঁদ থেকে উদ্ধার হওয়া দেড় শতাধিক বক পাখি মুক্ত আকাশে অবমুক্ত ও দুই শিকারীকে জরিমানা করেছেন ইউএনও তমাল হোসেন। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার ধারাবারিষা ও নাজিরপুর ইউনিয়নের ধারাবারিষা, সিধুলী, চলনালি, চরকাদহ, নাজিরপুর, রাণীনগরসহ প্রায় ১৫টি মাঠে পরিবেশ কর্মীদের নিয়ে ওই অভিযান পরিচালনা করেন ইউএনও। এ সময় ২৫টি পাখি শিকার করা কিল্লা ফাঁদ ধ্বংস করা হয় ও ২৫টি শিকারী বকসহ দেড় শতাধিক বক পাখি উদ্ধার করা হয়। চলনালি মাঠ থেকে ওই এলাকার পাখি শিকারী সেলিম হোসেন ও আহম্মদ আলী নামের দুই শিকারীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

ইউএনও‘র নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, পরিবেশ কর্মী নাজমুল হাসান, জালাল উদ্দিন, রাসেল আহম্দে, মেহেদী হাসান তানিম, সাদেক হোসেন, সাবলুর রহমান, মনির হোসেন ও গ্রাম পুলিশ।

ইউএনও তমাল হোসেন জানান, জীববৈচিত্র রক্ষায় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। প্রতিদিন পরিবেশ কর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। শিকারীদের কাছে থেকে উদ্ধার হওয়া বক পাখিসহ পরিজায়ী পাখি মুক্ত আকাশে অবমুক্ত করা হয়েছে। এ সময় দুই জন শিকারীকে আটক করে জরিমানা করা হয়েছে। তাছাড়াও প্রতিটি এলাকার সাধারণ মানুষকে পাখি শিকার দন্ডনীয় অপরাধ বিষয়ে সচেতন করা হচ্ছে প্রতিনিয়ত।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …