নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে দুর্গতদের পাশে শোভন

গুরুদাসপুরে দুর্গতদের পাশে শোভন


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে নাটোরের গুরুদাসপুরে বন্ধ হয়ে গেছে প্রায় সব ব্যবসা-বানিজ্য। কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষ। দৈনন্দিন রোজগার না থাকায় ঠিকমত তিনবেলা খাবার জোগার করতে পারছে না অনেক পরিবার। জ্বলছে না চুলা।

এসব মানুষের খাদ্যের চাহিদা মেটাতে ট্রাকে করে চাল, ডাল, আলু ও সাবান বিতরণ করলেন স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস এর পুত্র বিশিষ্ট সমাজসেবক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন। গত তিনদিনে উপজেলা সদরসহ ছয়টি ইউনিয়নে প্রায় ২০টি বাজারে ট্রাকে করে এগার শতাধিক মানুষের মাঝে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতি প্যাকেজে আড়াই কেজি চাল, ২৫০ গ্রাম ডাল, এক কেজি আলু ও একটি করে শাবান দেওয়া হয়। এ সময় জীবাণুনাশক স্প্রে ও লিফলেট বিতরণ করা হয়। নিজ তহবিল থেকে এসব ত্রাণ বিতরণ করেন এমপি পুত্র শোভন।

ত্রাণ বিতরণ অব্যাহত আছে জানিয়ে শোভন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাধ্যমত সকলের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। আমার পিতা আব্দুল কুদ্দুস এমপি এই ত্রাণ বিতরণে সাধ্যমত সহযোগীতা করেছেন এবং মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

সেই সাথে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতার সাথে ভয়কে জয় করার পরামর্শ দেন। করোনার কারণে যারা কর্মহীন হয়ে পড়েছেন সম্মিলিতভাবে তাদের পাশে থাকার আহবান জানান শোভন। এসময় তার সাথে ছিলেন সেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মিল্টন উদ্দিন সহ অনেকে সহকর্মি।

আরও দেখুন

রাণীনগরে নিষিদ্ধ রিংজাল ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক: রাণীনগর: নওগাঁর রাণীনগরে খাল থেকে প্রায় ৬০০মিটার  নিষিদ্ধ চায়নাদুয়ারী রিংজাল জব্দ করে আগুনে …