শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে কৃষকের জমি দখল করে পুকুর খনন করার অভিযোগ

গুরুদাসপুরে কৃষকের জমি দখল করে পুকুর খনন করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুরে কৃষক বাবলু প্রামানিকের তিন ফসলী জমির কিছু অংশ দখল করে পুকুর খনন করার অভিযোগ উঠেছে মাটি ব্যবসায়ী আব্দুল মমিন ওরফে ভেকু মমিন, আব্দুল সাত্তার, ও মুস্তাক আলীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের বড় বাবলা তোলা এলাকায়।
এ ঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নিবার্হী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন ওই কৃষক।

কৃষক বাবলু প্রামানিক জানান, বিয়াঘাট বাবলা তোলা এলাকার আব্দুল সাত্তার, আব্দুল মমিন ওরফে ভেকু মমিন তিন ফসলি জমিতে পুকুর খনন শুরু করে। তা এখন পর্যন্ত চলমান রয়েছে। আব্দুল সাত্তারের জমির পাশে তার জমি রয়েছে। তাদের জমিতে পুকুর খনন করলে জলবন্ধতায় আমার জমির উৎপাদন বিনষ্ট হবে। বার বার মমিন ও সাত্তারকে মানা নিষেধ করলেও তারা আমার কথা কর্নপাত করেননি। তারা দুজন যোগসাজস করে আমার জমির কিছু ধান কেটে জমি দখল করে পুকুর খনন করছে। এর আগেও পাশের মোস্তাক নামে আরেকজন জমির মালিক তার আরেকটি জমির সীমানা সংলগ্ন বাধ দিয়ে পুকুর খকন করেছে। যার কারনে আমার দুইটা জমিতেই এখন আর ফসল ফলবেনা। চারিদিকে পানি বেধে জলবন্ধতায় সৃষ্টি হবে। আবাদ বলতে কিছুই হবেনা। এলাকায় তারা প্রভাবশালী হওয়ায় দুইটা ভেকু মেশিন দিয়ে জোরপূর্বক পুকুর খনন কাজ করেই যাচ্ছে। তাদের হাত থেকে তার তিন ফসলি জমি রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

অভিযুক্ত মাটি ব্যবসায়ী আব্দুল মমিন ওরফে ভেকু মমিন বলেন, আমি সাত্তারের নিকট ওই জমি লিজ নিয়ে পুকুর খনন করছি। জমির মালিক সীমানা যেভাবে দেখা দিছে সেই ভাবেই পুকুর খনন করছি।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার তমাল হোসেন বলেন, পুকুর খনন কারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। তদন্তপূর্বক অবশ্যই অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …