নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে করোনা ভাইরাস আক্রান্ত রোধে বিদেশ ফেরত প্রবাসীর বাড়ীতে ইউএনও

গুরুদাসপুরে করোনা ভাইরাস আক্রান্ত রোধে বিদেশ ফেরত প্রবাসীর বাড়ীতে ইউএনও



নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

নাটোরের গুরুদাসপুরে করোনা ভাইরাস আক্রান্ত রোধে ইতিমধ্যে বিদেশ ফেরত পাঁচ প্রবাসীর বাড়ীতে গিয়ে তাদের বাধ্যতামূলক ১৪দিন হোম কোয়ারেনন্টাইনে থাকার নির্দেশে দিলেন উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেন।

আজ সকালে গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নে বিদেশ ফেরত প্রবাসীদের সন্ধানে উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো.মেসবাবুল হক সেতুকে সঙ্গে নিয়ে ওই অভিযানে বের হন। এসময় তিনি ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসীর তথ্য নিয়ে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে বসবাসরত আজিম উদ্দীন,মোশারশ,ইসমাইল,রুবেল ও আমির নামের ৫ বিদেশ ফেরত বাড়ীতে যান। তাদের কাছে কোন দেশ হতে,কতদিন আগে এদেশে এসেছেন জানতে চাইলে সত্যি কথাটি তারা গোপন রেখে বলেন,বেশিদিন না অল্প কয়েকদিন হলে সৌদি,আবুধাবী,সিঙ্গাপুর,দুবাই ও মালেশিয়া হতে ছুটি কাটাতে বাড়ীতে এসেছেন।

এই বিদেশ ফেরত প্রত্যেকের বাড়ীতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেন হ্যান্ড মাইকে নির্দিষ্ট দূরত্ব বাজায় রেখে বলেন,আপনি ১৪দিন হোম কোয়ারেনন্টাইনে থাকবেন। পরিবার পরিজন থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলারফেরা ও রাত্রিতে আলাদা ঘরে ঘুমানোর চেষ্টা করবেন। এছাড়াও তিনি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার কথা বলেন। এই নিদের্শ না মানলে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মেসবাবুল হক সেতু বলেন,১৪দিন হোম কোয়ারেনন্টাইনে থাকা অবস্থায় আপনাদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে সর্দি,গলা ব্যথা ও জ্বর জ্বর ভাব হলেই সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার পরামর্শ দেন ।
এসময় উপস্থিত ছিলেন,ধারাবারিষা ইউপি চেয়ারম্যান মো.আব্দুল মতিন মাস্টার।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: নাটোর প্রতিনিধি নাটোরের গুরুদাসপুরে ধর্ষণের অভিযোগে মোঃ সাব্বির হোসেন (২০) নামের এক যুবককে …