শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে এসএসসি ও সমমানের পরিক্ষার্থী ৩০৬৬ জন

গুরুদাসপুরে এসএসসি ও সমমানের পরিক্ষার্থী ৩০৬৬ জন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নাটোরের গুরুদাসপুর উপজেলায় এবারে এসএসসি, কারিগরি,দাখিল ও সমমানের পরীক্ষায় ৩০৬৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। এর মধ্যে বালক ১৬৮৭ এবং বালিকা ১৩৭৯ জন। গত বছরের চেয়ে এবারের পরীক্ষার্থীর সংখ্যা ৩৫০ জন বেশি।

শিক্ষা অফিসের তথ্যে মতে, গুরুদাসপুর ছাড়াও পার্শবর্তী সিংড়া উপজেলার বাহাদুরপুর, পাঙ্গাসি, মহিষমারি এবং সোনাঘাটিসহ ৪ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬৮ জন গুরুদাসপুর উপজেলার নাজিরপুর উচ্চবিদ্যালয় এবং নাজিরপুর মরিয়ম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিক্ষা দিবেন।

উপজেলার ৬ টি কেন্দ্রে এক সাথে পরীক্ষা চলবে। পরীক্ষা কেন্দ্রগুলো হলো, গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী –বালক ৪২০ ও বালিকা ৪৫১ জন, বেগম রোকেয়া গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বালক ২৩১ ও বালিকা ২৬২ জন, নাজিরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বালক ১৯৫ ও বালিকা ২৪১ জন, নাজিরপুর মরিয়ম মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বালক ২২৮ ও বালিকা ১৯৫ জন, এসএসসি কারিগরি পরীক্ষার্থী- গুরুদাসপুর বেগম রোকেয়া বালিকা স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বালক ৫১৮ ও বালিকা ৮৭ জন এবং দাখিল পরীক্ষার্থী মশিন্দা মডেল ফাজিল মাদরাসা কেন্দ্রে বালক ৯৫ ও বালিকা ১৪৩ জন। বিভাগ ওয়ারি পরীক্ষার্থীর সংখ্যা- বিজ্ঞানবিভাগে বালক ৩৩৪ ও বালিকা ৩১৬ জন, মানবিক বিভাগে বালক ৬২২ ও বালিকা ৭৫৮ জন এবং কমার্স শাখায় বালক ৬১ ও বালিকা ৩১ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ওয়াহেদুজ্জামান জানান, সবকেন্দ্রেই আইনশৃংখলা পরিস্থিতি জোরদার করা হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিতব্য এসএসসি, কারিগরি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও দেখুন

নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর 

নিজস্ব প্রতিবেদক: নাটোরে পৃথক দুইটি অভিযানে  ১৮ কেজি গাঁজা সহ রুহেল আহমেদ (২৬) ও  গোলাম …