নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে ইট ভাটার নাম দিয়ে সংবাদ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গুরুদাসপুরে ইট ভাটার নাম দিয়ে সংবাদ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

নাটোরের গুরুদাসপুরে কৃষি জমি থেকে মাটি কেটে ইট উৎপাদনকারী ‘মের্সাস এএসবি ব্রিক্স’ নামের ইটভাটার মালিকানা তাঁর নয় বলে সংবাদ সম্মেলন করেছেন নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য মো.আব্দুল রহিম মোল্লা।

উপজেলার মশিন্দা ইউনিয়নের উত্তর সাহাপুর এলাকায় গড়ে ওঠা ‘মের্সাস এএসবি ব্রিক্স’ নামের ইটভাটির প্রকৃত মালিক তাঁর ছেলে আলমগীর হোসেন ও ভাতিজা ছাবলু মোল্লা। একযুগ আগে ইটভাটার সকল মালিকানা সত্ত¡ তাঁদের হস্তান্তর করা হয়েছে। অথচ সম্প্রতিক সময়ে ওই দুইটি ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে মালিকানা হিসেবে তাঁর নাম ব্যবহার করা হচ্ছে। আ.লীগ নেতা দাবী করেন সক্রিয় রাজনীতির সাথে জড়িত তিনি। ইটভাটার মালিকা জুড়ে দিয়ে-এতে তাঁর রাজনৈতিক ও সামাজিক সুনাম ক্ষুন্ন হচ্ছে।

পৌর শহরের চাঁচকৈড় বাজারে আ.লীগের ওই নেতার ব্যবসা প্রতিষ্ঠানে আয়োজিত সাংবাদিক সম্মেলন ইটভাটার মালিক ছাবলু মোল্লা ও তাঁর অনুসারিরা উপস্থিত ছিলেন, । ছাবলু মোল্লা দাবী করেন ইটভাটার ব্যবসার সাথে আব্দুর রহিম মোল্লার কোন সংশ্লিষ্টতা নেই। গেল ১১ বছর ধরে ইটভাটাটি তিনি ও আলমগীর হোসেনের মালিকানাধীন পরিচালিত হচ্ছে।

সম্প্রতি শ্রমিক নির্যানের ঘটনাটি ছিল বিচ্ছিন্ন ঘটনা। তাছাড়া কৃষি জমি থেকে মাটি সংগ্রহের অভিযোগটি সত্য নয়। তাঁরা পুরোনো মজা পুকুর থেকে মাটি সংগ্রহ করে ইট প্রস্তুত করছে। এলাকার কতিপয় ব্যক্তি ইষান্বিত হয়ে এনিয়ে প্রশাসনে মিথ্যা অভিযোগ দিয়েছেন।

আরও দেখুন

নাটোরে গুরুদাসপুরে পৃথক দুটি অভিযানে দেশি বিদেশী মদ সহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুর পুলিশের অভিযানে ৯৫ বোতল দেশি ও বিদেশি মদসহ ৩ জনকে আটক …