রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরের মশিন্দা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

গুরুদাসপুরের মশিন্দা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ

নাটোরের গুরুদাসপুরে মশিন্দা মাধ্যমিক বিদ্যালয়ে পড়ুয়া সকল শিক্ষার্থীরা উপহার হিসেবে পেল শিক্ষা পরিবারের ঈদ সামগ্রী।

আজ বৃহস্পতিবার সকালে মশিন্দা মাধ্যমিক বিদ্যালয়ের একটি কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬শত শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য প্যাকেট বিতরণ করেছেন অত্র বিদ্যালয়ের শিক্ষা পরিবার। উক্ত বিতরণ কর্মসূচীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম ঈদ উপহার হিসেবে আটা, সেমাই দুধ, চিনি ও লাচ্ছা সেমাইয়ের খাদ্য প্যাকেট তুলে দেন শিক্ষার্থীদের হাতে ।

প্রধান শিক্ষক মাহাবুব হাসান জানান, আমাদের বিদ্যালয়ের অধিকাংশই শিক্ষার্থী এলাকার মধ্যবিত্ত ও নিম্ন গরীব শ্রেণীর পরিবারের সন্তান। বর্তমান দেশের ক্রান্তিলগ্নে করোনা পরিস্থিতিতে এখানকার অধিকাংশ শিক্ষার্থীদের অভিভাবক আজ কর্মহীন হয়ে পড়েছে। কাজকর্ম কমে যাওয়ায় অধিকাংশ শিক্ষার্থীদের পরিবারকে দূবিসহ জীবনযাপন করতে হচ্ছে। এমতাবস্থায় বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের পরিবারকে সাহায্যার্থে একটি ফাউন্ডেশন গঠন করা হয়। এই ফাউন্ডেশনে জমাকৃত নিরানব্বই হাজার টাকা বাজার হতে ঈদের খাদ্য সামগ্রী কিনে তা বিদ্যলয়ে প্যাকেটজাত করে ৬শত শিক্ষার্থীদের মাঝে বন্টন করা হয়। বন্টনকৃত প্রতি প্যাকেট ব্যয় হয় ১৬৫টাকা । তিনি আরও জানান, বিদ্যালয়ে উপস্থিত না হওয়া প্রতিটি শিক্ষার্থীদের বাড়ীতে প্রয়োজনে বিদ্যালয়ের স্বেচ্ছাসেবক টিম দ্বারা ওই ঈদ সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম জানান, বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মাঝে ওই ঈদ সামগ্রী বিতরণ একটি এমন মহৎ উদ্যোগ। এমন উদ্যোগ নেওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষা পরিবারের সদস্যগণকে ধন্যবাদ জানান।

এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জালাল উদ্দিন, কলিম উদ্দিন, জনাব আলী , শিক্ষক আব্দুস সালামসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …