বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে যানজট নিরসনের দাবি

গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে যানজট নিরসনের দাবি


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর পৌর সদরের বানিজ্যিক শহর চাঁচকৈড় বাজারে তীব্র যানজটে ক্রেতা সাধারণের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। দীর্ঘ যানজটের ফলে বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছেন। এ ব্যাপারে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভায় মাঝে মাধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হলেও তা বাস্তবায়ন হয়নি।

গণপরিবহন রিকশাভ্যান, অটোরিকশা, রাস্তার দুই পাশে মার্কেট, সরু রাস্তার মধ্যে দোকানপাট, রাস্তা পারাপারসহ নানা কারণে দিনরাত যানজট লেগেই থাকে। পৌরসভা থেকে দুইজন ষাটোর্ধ্ব ট্রাফিক সদস্য নিয়োগ দেওয়া থাকলেও প্রয়োজনের তুলনায় তা কিছুইনা। এতে করে তাদের অসহায়ত্ব ফুটে উঠে। অপরদিকে চাঁচকৈড় বাজারের মার্কেট মালিকরা রাস্তার ফুটপাত না রেখে ভবন নির্মাণ করায় রিকশা ভ্যান, মোটরসাইকেল পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় যানজট যেন স্থাায়ী রুপ ধারণ করেছে। তবে রাস্তা দখলমুক্ত করতে পারলে যানজট কিছুটা কমবে বলে মনে করেন সাধারন মানুষ।

শনি ও মঙ্গলবার হাটের দিন সড়কেই বসে হাট। সেদিন তীব্র যানজটের ভোগান্তিতে পড়তে হয় সকল মানুষকে। যানজট নিরসনে প্রশাসনের নেই কোন উদ্যোগ। এসব অনিয়ম অব্যবস্থাপনার জন্য দায়ীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা না নিলে নিরসন হবে না যানজট।

এ বিষয়ে গুরুদাসপুর পৌর সচিব হাফছা শারমিন বলেন, যানজট নিরসনে আলাদা রিকসা-ভ্যান স্ট্যান্ডসহ শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে। ফুটপাতের হকারদের অন্যত্র সরিয়ে তাদের পুর্নবাসন করা হবে।

ইউএনও মোহাম্মদ তমাল হোসেন বলেন, যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে ভুক্তভোগীরা আশ্বাস নয় বাস্তব পদক্ষেপ দাবি করেছেন।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …