শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গণপরিবহন বন্ধ তাতে কি? আত্মীয় বাড়ি বেড়াতেই হবে!

গণপরিবহন বন্ধ তাতে কি? আত্মীয় বাড়ি বেড়াতেই হবে!

বিশেষ প্রতিবেদকঃ
গণপরিবহন বন্ধ তাতে কি আত্মীয় বাড়ি বেড়াতেই হবে! করোনা ভাইরাস প্রতিরোধে ২৬ মার্চ থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। সঙ্গ রোধ করার জন্যই মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া জনসমাগম এড়িয়ে সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। গণপরিবহন বন্ধ তাতে কি আত্মীয় বাড়ি বেড়াতেই হবে।

আজও শহরের ভবানীগঞ্জ মোড় এলাকায় অনেককে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিভিন্ন পরিবহনের অপেক্ষায়। এদের মধ্যে এক ভদ্রমহিলাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, এখন সব অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে বাড়িতে সময় কাটাই কি করে, তাই যাচ্ছি বোনের বাড়ি।

কয়েকজন তরুণ অপেক্ষা করছিল গাড়ির জন্য তাদের জিজ্ঞাসা করা হলে তারা জানান, “এই সময়টাতে গ্রামে বেড়ালে ভালো লাগবে।” গাড়ি তো বন্ধ, যাবেন কি করে এমন প্রশ্ন করা হলে তারা জানান, ‘কোন না কোন একটা গাড়ি অবশ্যই পাওয়া যাবে। এই সময়টা মিস করা যাবে না।’

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “জনগণ যদি সচেতন না হয়, আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে হয়তো কঠোর ব্যবস্থা নিতে হবে। তা না হলে এই মহামারী ঠেকানো কোনোভাবেই সম্ভব নয়। তার পরেও আমাদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মানুষকে সচেতন করার পাশাপাশি বিভিন্ন জরিমানাও করা হচ্ছে।”

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …