শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / কেশবপুরের ত্রাস ফারুকের হামলায় মৃতপ্রায় ভ্যানচালক নূর

কেশবপুরের ত্রাস ফারুকের হামলায় মৃতপ্রায় ভ্যানচালক নূর

নিজস্ব প্রতিবেদক:
নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের কেশবপুরের কয়েকশ বছরের প্রাচীন বটতলাকে ঘিরে ছোট্ট একটি বাজার। এই বটগাছের নীচ দিয়ে ছায়া শীতল পথ ধরে মাত্র ৫০গজ দূরেই বয়ে চলা ছোট্ট নদীর পাড়ে একখণ্ড খাস জমিতে টিনের ঘরে বসবাস নূর ইসলামের। ব্যাটারীচালিত ভ্যান চালিয়ে স্ত্রী সন্তান নিয়ে কোন রকমে দিন চলে যায় নূরের। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রভাবে আয় কমে যাওয়ায় বেশ কয়েক মাস ধরে আর্থিক টানাটানির মধ্যে পড়ে যায় নূর ইসলাম ও তার পরিবার। এসবের মধ্যে কোনরকমে কোরবানী ঈদ পার করলেও মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে ঘটে যায় তার উপর আকস্মিক এক হামলার ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের তিন দিনের মাথায় স্থানীয় ওয়ার্ড যুবদলের সভাপতি ফারুক সিকদারের হামলায় বেধড়ক পিটুনিতে মাথায় গুরুতর জখম হয়ে শয্যাশায়ী অবস্থায় পড়ে আছে ভূমিহীন ভ্যানচালক নূর ইসলাম(নূর হোসেন)। একমাত্র উপার্জনক্ষম নূর গুরুতর আহত হয়ে অর্থের অভাবে চিকিৎসা চালাতে না পারায় ঘরের বিছানায় শুয়ে যন্ত্রনায় কাতরাচ্ছে আর মৃত্যুর প্রহর গুনছে। ঘটনার আট দিন পেরিয়ে গেলেও নূরের পরিবারের সদস্যদেরকে সদর থানার এসআই মোস্তফা জানিয়েছেন প্রাথমিক তদন্ত চলছে তবে খুব শীঘ্রই মামলা রেকর্ড হবে।

নূরের স্ত্রী মিনা বেগমের করা অভিযোগপত্র সূত্রে ঘটনা সম্পর্কে জানা যায়, কেশবপুর রায়পুর এলাকার বদরউদ্দিন সিকদারের ছেলে ফারুক সিকদার(৩২), নিজাম উদ্দিন সিকদারের ছেলে আফাজ সিকদার(৫০) এবং বদরউদ্দিন সিকদারের অপর ছেলে শাহিন সিকদার(২৫) কোরবানী ঈদের পরের দিন পার্শ্ববর্তী ত্রিমোহিনী বাজারের জনৈক রাঞ্জু’র সাউণ্ডবক্স ভাড়া করে এবং একদিনের স্থলে দুইদিন ব্যবহার করে। দুইদিন পর নূর ইসলামের ভ্যান ভাড়া করে সাউণ্ডবক্স তুলে দিয়ে রঞ্জু’র দোকানে পাঠায়। রঞ্জু একদিনের অতিরিক্ত ভাড়ার দাবীতে নূরের ভ্যান আটকে বাকি টাকা পরিশোধ করতে বলে। নূর ইসলাম ভ্যান রেখে ফারুক, আফাজ ও শাহিনের কাছে গিয়ে বার বার অনুরোধ করতে থাকে ভ্যান ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করার জন্য। কিন্তু তারা নূরকে অকথ্য ভাষায় গালাগালি করে বাড়িতে পাঠিয়ে দেয়। পরের দিন ৪আগস্ট মঙ্গলবার দুপুর ১টার দিকে পূনরায় নূর ইসলাম তার ভ্যানের জন্য ফারুকের কাছে অনুরোধ জানালে আবারও তাকে বাড়িতে ফিরে যেতে বলে। নূর তাদের কথা না শুনে হাত জোড় করে অনুরোধ করতে থাকলে অভিযুক্তরা তাকে মেরে ফেলার হুমকি দেয়। ভ্যান ছাড়া আয় রোজগার বন্ধ হয়ে যাবে বিধায় নূর এরপরও তার ভ্যান ফিরিয়ে দেয়ার অনুরোধ করে কান্নাকাটি করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে ফারুক, আফাজ ও শাহিন এবং তাদের সঙ্গীরাসহ নূরের উপর চড়াও হয় এবং এলোপাতাড়ি মারধর শুরু করে। প্রাণ বাঁচাতে নূর ইসলাম দৌড় দিলে হামলাকারীরাও তাকে ধাওয়া করে রাস্তায় ফেলে দেয়। এসময় শাহিন নূরের মাথায় আঘাত করার জন্য ফারুককে বললে ফারুক তার হাতে থাকা আইকাআলা বাঁশের লাঠি দিযে সজোরে আঘাত করে। মূহুর্তে নূরের শরীর মাথার রক্তে ভিজে যায়। এসময় এলাকার মানুষ বাধা দিতে আসলে তাদেরকেও প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকে ফারুক, আফাজ ও শাহিন। এসময় তাদের লাত্থি ও ধাক্কায় বৃদ্ধ মুরুব্বীদেরকেও ফেলে দিয়ে আঘাতপ্রাপ্ত করে তারা। এসময় আফাজের হাতে থাকা লোহার রড দিয়ে নূর ইসলামের বাম কাঁধ, পিঠ ও বাম হাতের বাহুতে বেধড়ক পেটাতে থাকে। এক পর্যায়ে ফারুক নূর ইসলামের পকেটে থাকা ১৫০০ টাকা বের করে নিয়ে নেয়। এর পর নূর ইসলামকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে চলে যায় অভিযুক্তরা।

এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা দিয়ে সদর হাসপাতালের জরুরি বিভাগে নূরের মাথায় ৬টি সেলাই দিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেয়। দুইদিন হাসপাতালে রাখার পর। পরিবারের সদস্যরা নিরাপত্তার অভাবে এবং চিকিৎসা খরচ চালাতে না পারায় বাড়িতে নিয়ে রেখেছে।

অপরদিকে গত ৫ আগস্ট এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ নাটোর সদর থানায় জমা দিলে দায়িত্বপ্রাপ্ত এস আই মোস্তফা প্রাথমিক তদন্ত শেষে মামলা রেকর্ড করা হবে বলে জানিয়েছে বলে এই প্রতিবেদককে বলেন নূর ইসলামের স্ত্রী মিনা বেগম।

এ ব্যাপারে প্রধান অভিযুক্ত ফারুক সিকদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, “রাগের মাথায় একটা মারামারি হয়ে গেছে আমাদের নিজেদের প্রতিবেশিদের মধ্যে। আমরা চেষ্টা করছি যেন এটার একটা গ্রাম্য শালিসী বিচারের মধ্য দিয়ে সমস্যার সমাধান করা যায়।”

এ ব্যাপারে সদর থানার এস আই মোস্তফাকে ফোন করলে তিনি বলেন, খুব শীঘ্রই মামলা রেকর্ড করা হবে, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …