শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জাতীয় / কুষ্টিয়ায় নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন  

কুষ্টিয়ায় নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন  

নিজস্ব প্রতিবেদক,কুষ্টিয়া :কুষ্টিয়ায়  নতুন একটি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। ১৬ এপ্রিল রবিবার দুপুরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয়  হাই কমিশনার প্রণয় ভার্মা এই ভিসা আবেদন কেন্দ্র (IVAC) এর শুভ উদ্বোধন করেন।

এটি বাংলাদেশের ১৬ তম ভিসা আবেদন কেন্দ্র এবং এটি কুষ্টিয়া এবং এর পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের ভারতে ভ্রমণের জন্য ভিসা পরিষেবার জন্য আরও সহজ এবং সুবিধা প্রদান করবে।

নতুন কেন্দ্রের উদ্বোধনের পর মিডিয়ার সাথে কথা বলার সময়, হাইকমিশনার প্রণয় ভার্মা বাংলাদেশের জনগণের জন্য ক্রমাগত ভিসা সুবিধা উন্নত করার প্রচেষ্টার উপর জোর দেন এবং বাংলাদেশের নাগরিকদের জন্য ভিসা পরিষেবা সহজতর করার জন্য হাই কমিশনের সাম্প্রতিক পদক্ষেপগুলি তুলে ধরেন।

তিনি আশা প্রকাশ করেন যে নতুন কেন্দ্র জনগণের সাথে জনগণের যোগাযোগকে আরও শক্তিশালী করবে যা আমাদের দুই দেশকে আবদ্ধ করে এবং যেটি ভারত-বাংলাদেশ সম্পর্কের মূলে রয়েছে 1971 সালের মুক্তিযুদ্ধের সময় তাদের যৌথ আত্মত্যাগের মূলে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। নতুন IVAC কেন্দ্রটি ভারত ও বাংলাদেশের মধ্যে পর্যটন, বাণিজ্য এবং জনগণের মধ্যে আদান-প্রদানের জন্য একটি নতুন প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। এটি একটি শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ অঞ্চল সম্পর্কে আমাদের ভাগ করা দৃষ্টিভঙ্গিকে শক্তিশালী করে যেখানে আমাদের লোকেরা স্বাচ্ছন্দ্য এবং সুবিধার সাথে ভ্রমণ, সহযোগিতা এবং ধারণা বিনিময় করতে পা

আরও দেখুন

নাটোরে গাঁজা সহ ২ জনকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর 

নিজস্ব প্রতিবেদক: নাটোরে পৃথক দুইটি অভিযানে  ১৮ কেজি গাঁজা সহ রুহেল আহমেদ (২৬) ও  গোলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *