নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / করোনা সচেতনতায় দিনরাত কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা

করোনা সচেতনতায় দিনরাত কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদকঃ
করোনা সচেতনতায় নিরলসভাবে দিনরাত কাজ করে যাচ্ছেন নাটোর জেলা প্রশাসনের কর্মকর্তারা। গত বেশ কয়েকদিন যাবত তারা গ্রামে গঞ্জে শহরে ঘাটে মাঠে ঘুরে বিভিন্ন কাজের তদারকি করছেন এবং জনগণকে সচেতন করছেন। নিয়মিত বাজার পরিদর্শনের অংশ হিসাবে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাটোরের পক্ষে গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছমিনা খাতুনের নেতৃত্বে স্টেশন বাজার, তেবাড়িয়া বাজার ও বাগাতিপাড়ার মালঞ্চি বাজারে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওনের নেতৃত্বে আহমেদপুর বাজার ও নিচাবাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে বিভিন্ন অপরাধে ৭ জন ব্যবসায়ীকে মোট ১৩,০০০ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া নলডাঙ্গার ইউএনও সাকিব-আল-রাব্বি নিজ উপজেলার বিভিন্ন বাজার পরিদর্শন করেন। পাশাপাশি সদর উপজেলার ইউএনও জাহাঙ্গীর আলম এবং লালপুর উপজেলার ইউএনও উম্মুল বানীন দ্যুতি স্ব স্ব উপজেলার বিভিন্ন স্থানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিদের অবস্থান নিশ্চিতকরণে অভিযান পরিচালনা করেন।

এছাড়া বিভিন্নস্থানে গণজমায়েত রোধে অভিযান পরিচালনা করা হয়। কোন জায়গা থেকে যাতে গন জমায়েত না হয় সেজন্য সন্ধ্যার পর থেকে নাটোর শহরের বিভিন্ন স্থানে চায়ের স্টল গুলো বন্ধ করে দেয়া হয়। বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বাড়ি বাড়ি গিয়ে অনুরোধ জানাচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা। জেলা প্রশাসক শাহ রিয়াজ জানান জনগণকে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে যাতে তারা এই ১৪ টা দিন খুব বেশি প্রয়োজন না হলে যাতে বাড়ির বাইরে না আসেন। আতঙ্কিত না হয়ে বরং স্বাস্থ্য বিধি মেনে সচেতন হওয়ার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। তিনি ব্যবসায়ীদের অনুরোধ জানান যাতে তারা মানবিক হয়ে ব্যবসা করেন।

আরও দেখুন

রাণীনগরে নিষিদ্ধ রিংজাল ভস্মিভূত

নিজস্ব প্রতিবেদক: রাণীনগর: নওগাঁর রাণীনগরে খাল থেকে প্রায় ৬০০মিটার  নিষিদ্ধ চায়নাদুয়ারী রিংজাল জব্দ করে আগুনে …