রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় স্বাস্থ্য বিভাগের নির্দেশ থাকলেও মানছেন না নাটোরের কর্মকর্তারা

করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় স্বাস্থ্য বিভাগের নির্দেশ থাকলেও মানছেন না নাটোরের কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় স্বাস্থ্য বিভাগের নির্দেশ থাকলেও মানছেন না নাটোরের কর্মকর্তারা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসা সুবিধামালা ১৯৭৪ এর বিধিতে বিনামূল্যে চিকিৎসা সুবিধা পাওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস পরীক্ষার জন্যে নাটোরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এই সুবিধা থেকে বঞ্ছিত হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে ২৮ জুন তারিখে উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত পত্রে কোভিড-১৯ পরীক্ষা-নিরীক্ষার ইউজার ফি’র হার নির্ধারণ বিষয়ে শর্ত সমূহে ’খ’ তে চিকিৎসা সুবিধামালা ১৯৭৪ এর আওতায় সরকারি কর্মকর্তা-কর্মচারীগণের চিকিৎসা সংক্রান্ত সকল সুবিধা বহাল থাকবে বলে উল্লেখ করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই এব্যাপারে অভিযোগ করে বলেছেন, নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সই শুধু ব্যতিক্রম। নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যতীত নাটোরের অপর ৫ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা মূল্যে করোনা ভাইরাস নমুনা পরীক্ষা সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এই সুবিধা পাচ্ছেন। এমনকি নাটোর আধুনিক সদর হাসপাতালেও বিনা মূল্যে এই সুবিধা দেয়া হচ্ছে। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রাপ্য সুবিধা থেকে আমরা বঞ্চিত হচ্ছি।

এব্যাপারে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার মাহবুবুর রহমানের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এব্যাপারে সিভিল সার্জন ডা: কাজী মিজানুর রহমান জানান, সকল জনসাধারণের মতো সরকারি কর্মকর্তা-কর্মচারীগণেরও নির্দ্ধারিত ফি দিয়েই নমুনা পরীক্ষা করাতে হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসা সুবিধামালা ১৯৭৪ এর গত ২৮ জুনের চিঠির কথা উল্লেখ করলেও তিনি জানান, এক্ষেত্রে এটি প্রযোজ্য হবেনা।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …