শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / কয়লাভিত্তিক জ্বালানি বন্ধে চাঁপাইনবাবগঞ্জে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মানববন্ধন

কয়লাভিত্তিক জ্বালানি বন্ধে চাঁপাইনবাবগঞ্জে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
আর নয় কয়লাভিত্তিক জ্বালানি নবায়নযোগ্য জ্বালানী লক্ষ্যমাত্রা অর্জনে চাই কার্যকর নীতি ও বিনিয়োগের দাবীতে সচেতন নাগরিক কমিটি (সনাক) চাঁপাইনবাবগঞ্জের উদ্দ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের সামনে সনাকের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সনাক এর সহ-সভাপতি রায়হানুল ইসলাম লুনা, সনাকের সদস্য মুজিবুর রহমান, এনামুল হক, ইয়েস সদস্য হেলেনা আসার, উম্মে সালমাসহ অন্যরা।

বক্তারা বলেন, ২০১৫ সালে প্যারিস চুক্তি স্বাক্ষর হলে চুক্তির লক্ষ্যমাত্রা অর্জনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। উন্নত দেশসমূহ প্রতিশ্রুত জলবায়ু অর্থায়ন ব্যর্থ হয়েছে। আর জলবায়ু পরিবর্তনের জন্য কার্বন নিঃসরণকারী কয়লা আহরণই এর জন্য দায়ী। আর বাংলাদেশ প্রতিশ্রুত জলবায়ু অর্থায়ন থেকে বঞ্চিত হচ্ছে। তাই প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নের দাবী জানান। আর কয়লাভিত্তিক জ্বালানি বন্ধেরও দাবি করেন বক্তারা।

আরও দেখুন

বাসন্তী পুজোর আমেজে মেতেছিল বাগাতিপাড়ার হিন্দু ধর্মাবলম্বীরা

নিজস্ব প্রতিবেদক,বাগাতিপাড়া :নাটোরের বাগাতিপাড়ায় প্রথম বারের মত অনুষ্ঠিত হওয়া বাসন্তী পুজোকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বীরা …