বুধবার , অক্টোবর ২৩ ২০২৪
নীড় পাতা / জাতীয় / এবার জাহাঙ্গীরকে দুদকে তলব

এবার জাহাঙ্গীরকে দুদকে তলব

গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাৎ এবং ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেনের 

সচিব মো. মাহবুব হোসেন এক প্রশ্নের জবাবে বলেন, গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের সঙ্গে সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে তলবের কোনো সম্পর্ক নেই। হাইকোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীর আলমের বিষয়ে ২০২০ সালের একটি অভিযোগ ও ২০২২ সালের আরেকটি অভিযোগ নিয়ে দুদকের অনুসন্ধান শুরু হয়। অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে এরইমধ্যে অনেকের বক্তব্য নেয়া হয়েছে। অনেক কাগজপত্রও সংগ্রহ করা হয়েছে। অনুসন্ধানের শেষ পর্যায়ে তার বক্তব্য প্রয়োজন। এ কারণেই তাকে তলব করা হয়েছে। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

নোটিশে বলা হয়, সাবেক মেয়র  জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশন এর বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে এসব টাকা লেনদেনের অভিযোগের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশনার আলোকে তাকে তলব করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে অনুসন্ধান কার্যক্রম সমাপ্ত করার বাধ্যবাধকতা থাকায় নিয়মিত অনুসন্ধান কার্যক্রমের অংশ হিসেবে আগামী ২২শে মে  সকাল ১০.০০টায় দুদকের প্রধান কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে বর্ণিত অভিযোগ বিষয়ে বক্তব্য প্রদানের জন্য নোটিশ ইস্যু করা হয়েছে।

নোটিশে আরও বলা হয়, দুর্নীতি দমন কমিশন দুটি অভিযোগপ্রাপ্ত হয়ে গোয়েন্দা ইউনিটের মাধ্যমে তথ্যের সত্যতা যাচাই করার সিদ্ধান্ত গ্রহণ করে। তদপরিপ্রেক্ষিতে একজন কর্মকর্তাকে দিয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হয়। উক্ত গোয়েন্দা কর্মকর্তা তথ্য সংগ্রহপূর্বক প্রকাশ্য অনুসন্ধানের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন।

আরও দেখুন

পিরোজপুরে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে দিনব্যাপীপ্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:  ১৩ জুলাই ২০২৪, শনিবার, ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে পিরোজপুরের …