শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায়এই প্রথম ইভিএম পদ্ধতিতে চলছে ভোট গ্রহণ

উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায়এই প্রথম ইভিএম পদ্ধতিতে চলছে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক:
উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় এই প্রথম ইভিএমপদ্ধতিতে চলছে ভোট গ্রহণ। আজ রবিবার সকাল ৮ টা থেকে নাটোরপৌরসভার ৩০ টি কেন্দ্রে ও বাগাতিপাড়া পৌরসভার ৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। ভোটগ্রহণের শুরুতে মহিলা ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। জেলানির্বাচন কার্যালয় থেকে ইভিএম পদ্ধতি সম্পর্কে পূর্বেই দুটিপৌরসভার সবগুলি কেন্দ্রে মক ভোটিংএর মাধ্যমে ভোটারদের ভোটদান পদ্ধতিদেখানো হয়েছে।

ভোটাররা জানান, প্রথমে এ পদ্ধতি সম্পর্কে জানা নাথাকলেও মক ভোটিং দেখে এখন আর ভোটদানে কোন অসুবিধা হচ্ছে না।এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায়বিজিবি, র‌্যাব ও পুলিশ স্ট্রাইকিং ফোর্স কাজ করছে।জেলা নির্বাচন কার্যালয় সুত্রমতে নাটোর পৌরসভার মোট ভোটারসংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জনপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রধান দলে রয়েছে একজনবিদ্রোহী প্রার্থী।

অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচনহচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার৫৮৫জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলরপদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতাকরছেন।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্ত আছলামউদ্দিন জানান, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভোট গ্রহণ করতে সকলপ্রস্থুতি গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ৩ প্লাটুন বিজিবি,র‌্যাব, পুলিশ ও আনসারসহ ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।প্রতিটি ওয়ার্ডে একজন কওে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও তাৎক্ষনিকব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও নিয়োজিতথাকবে।

আরও দেখুন

নাটোরে দুই মুরগি বিক্রেতাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নাটোরের দুই মুরগি বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক …