শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ঈশ্বরদীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঈম্বরদী
পাবনার ঈশ্বরদী উপজেলার আটঘরিয়ায় ১০০ জন কৃষকের মাঝে সার, বীজ ও নগদ অর্থ বিতরণ করা হয়। বুধবার ঈশ্বরদী উপজেলা কৃষি অফিসের আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ভুমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি। উদ্যান নার্সারিতে কৃষকদের উদ্দেশ্যে এমপি শরীফ এক বক্তব্যে বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু এদেশের কৃষকদের মর্যাদার আসনে বসিয়েছিলেন। আজ তাঁরই কণ্যা জননেত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তির ব্যবহার ও জ্ঞান লাভের সুযোগ সৃষ্ঠির পাশাপাশি কৃষি ক্ষেত্রে সকল দুর্নিতি বন্ধে জিহাদ ঘোষণা করেছেন।’ তিনি আরো বলেন, ‘ফসল উৎপাদনে বৈচিত্র ও সম্ভাবনাময় উপজেলা ঈশ্বরদী। ঈম্বরদীর কৃষি পণ্য ও কৃষক নিয়ে দেশ পেরিয়ে বিদেশেও আলোচনা ও গবেষণা চলছে। তাই ঈশ্বরদীর কৃষকরা আমার অহংকার।,

উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও পদকপ্রাপ্ত কৃষক আব্দুল বারী।

অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা রোখশানা কামরুন্নাহার। সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা হাসান ইমাম। পরে ২০০ জন কৃষকের মধ্যে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

এরআগে উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে আটঘোড়িয়ায় ১০০ জন কৃষকের মাঝে সার, বীজ ও নগদ অর্থ বিতরণ করা হয়। এসময় বক্তব্য রাখেন আটঘোড়িয়ার মেয়র শহিদুল ইসলাম রতন, ভারপ্রাপ্ত কৃষি অফিসার আব্দুর রাজ্জাক ও অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …