রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / ঈশ্বরদীতে বাড়ছে ছিনতাইয়ের ঘটনা

ঈশ্বরদীতে বাড়ছে ছিনতাইয়ের ঘটনা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
কয়েকদিনের ব্যবধানেই ঈশ্বরদীতে ঘটছে কয়েকটি ছিনতাইয়ের ঘটনা। গত ২ জুলাই ঈশ্বরদী পৌর সুপার মার্কেটের নিকটে আয়েশা সিদ্দিকা নামে এক শিক্ষিকার ব্যাগ থেকে অভিনব কায়দায় ১ লাখ ৮৪ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দুপুরে বোরকা পরিহিত একদল ছিনতাইকারী এই টাকা ছিনিয়ে নিয়েছে। জানা যায়, ঈশ্বরদী পৌর এলাকার মধ্য অরনখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকা বিদ্যালয় সংস্কার কাজের জন্য সোনালী ব্যাংক ঈশ্বরদী বাজার শাখা থেকে ১ লাখ ৮৪ হাজার টাকা উত্তোলন করে যাবার সময় উল্লেখিত স্থানে ৪/৫ জন বোরকা পড়া মহিলা তাকে ঘিরে ধরে এবং নানাধরণের কথাবলার এক পর্যায়ে শিক্ষিকার ভ্যানেটি ব্যাগে থাকা ঐ পরিমান টাকাগুলো নিয়ে পালিয়ে যায়।

২৮ জুন রবিবার সকালে ঈশ্বরদী পৌর সুপার মার্কেটের নিকটে হোসনে আরা পলি নামে এক শিক্ষিকার কাছ থেকে ২০ হাজার টাকা হাতিয়ে নেয় ৪ জনের বোরখা পার্টি। পলি সকালে ঈশ্বরদী জনতা ব্যাক থেকে টাকা তুলে বাজারে গেলে তাকে অনুসরণ করতে থাকে একদল বোরখা পার্টি। কৌশলে টাকা নিয়ে তারা পালিয়ে যায়।

আর ২৯ জুন সোমবার রাতে ঈশ্বরদী-দাশুড়িয়া সড়কের হারুখালীর মাঠ নামক স্থানে চালকের বুকে অস্ত্র ঠেকিয়ে যাত্রীবেশী ৩ ছিনতাইকারী একটি অটোরিকশা ছিনতাই করেছে। ছিনতাই করে যাবার সময় চালক দুলাল শেখ (৩০)কে পার্শ্ববর্তী জংগলের মধ্যে ছুঁড়ে ফেলে চলে যায় ছিনতাইকারীরা। ছিনতাই হওয়া অটোরিকশার মালিক ও চালক ঈশ্বরদী পৌর এলাকার ১ নং ওয়ার্ডের বাসিন্দা হারেজ উদ্দীনের ছেলে দুলাল উদ্দীন শেখ ।

পৃথক কয়েকটি এমন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঈশ্বরদীর বিশিষ্টজনেরা। কয়েকটি এমন ঘটনা ঘটলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারে নাই।

ঈশ্বরদী চেম্বার্স এন্ড কমার্সের সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু বলেন, বাজারে এমন ছিনতাইয়ের ঘটনা ব্যবসার জন্য নেতিবাচক। তবে ক্রেতাসাধারণের নিরাপত্তার স্বার্থে এখন থেকে বাজারে নিয়মিত মাইকিং করানো হবে।

তবে পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপর রয়েছে জানিয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অরবিন্দ সরকার জানান, পুলিশি টহল বাড়ানো হয়েছে। সামনে ঈদ-উল-আজহাকে কেন্দ্র করে এই প্রতারকচক্রকে ধরতে পুলিশি তৎপরতা আরও বাড়ানো হবে।

আর অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান, সম্প্রতি এই বোরকাপার্টি বেশ তৎপর হচ্ছে। তাদের ধরতে ব্যাংকগুলোতে সিসিটিভি ফুটেজ দেখে সনাক্তের কাজ চলছে। ঈদকে সামনে রেখে ঈশ্বরদীর জনসাধারণের নিরাপত্তার স্বার্থে পুলিশ প্রশাসন আরও বেশি তৎপর থাকবে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …