শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে পায়রা অবমুুক্তকরণসহ বঙ্গবন্ধু পরিষদের দিনব্যাপী নানা কর্মসূচি

ঈশ্বরদীতে পায়রা অবমুুক্তকরণসহ বঙ্গবন্ধু পরিষদের দিনব্যাপী নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন  উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়। 

সোমবার (৮ আগস্ট)  বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট (বিএসআরআই) প্রাঙ্গনে কর্মসূচিসমূহ পালন করে বঙ্গবন্ধু পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটি।কর্মসূচির মধ্যে ছিল পায়রা অবমুক্তকরণ, বঙ্গবন্ধু  মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কোরআন খতম, ও বিশেষ   দোয়া।বঙ্গবন্ধু পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটির আহবায়ক আতিয়ার রহমানের সভাপতিত্বে  আলোচনা সভায় বক্তব্য রাখেন  বিএসআরআইয়ের মহাপরিচালক ড. আমজাদ হোসেন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কুয়াশা মাহমুদ, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সিনিয়র সাংবাদিক মাহাবুবুল হক দুদু, সাবেক ভিপি ইমরুল কায়েস দারা,  দাশুড়িয়া ডিগ্রি কলেজের  অধ্যক্ষ শহিদুল ইসলাম, ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান,  উপাধ্যক্ষ ইসমাইল হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদীর সভাপতি ফজলুল হক,  ঈশ্বরদী মহিলা কলেজের সহকারী অধ্যাপক মতিয়ার রহমান চঞ্চল ও রিপন আলী। 

সভা সঞ্চালনায় করেন বঙ্গবন্ধু পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক সহকারী অধ্যাপক শহিদুল হক শাহীন।বক্তারা বলেন, ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অত্যন্ত সাদাসিদে মানুষ। তিনি ছিলেন এদেশের গরিবের বন্ধু। তিনি দরিদ্রদের অত্যন্ত স্নেহে লালন-পালন করতেন। শুধু দরিদ্র নয়, তিনি অনেক রাজনৈতিক নেতার অনুষ্ঠানেও অংশ নিতেন। সেই সঙ্গে রাজনৈতিক পরামর্শও দিতেন। বঙ্গবন্ধুর অবর্তমানে পরিবারের দেখাশোনা করতেন। এই মহীয়সী নারীর জন্মদিনে আমরা তাকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ইস্তা মাদ্রাসার ইমাম মওলানা হাফিজুর রহমান। এসময় সাংবাদিক, সুধীজনসহ নতুন প্রজন্মের শিশুরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …