শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে এডিস মশা প্রতিরোধে পৌরসভার আগাম ব্যবস্থা

ঈশ্বরদীতে এডিস মশা প্রতিরোধে পৌরসভার আগাম ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদীঃ
ঈশ্বরদী করোনা মোকাবেলার পাশাপাশি আগাম সতর্কতা হিসেবে পৌরসভা এডিস মশার লাভা ধ্বংসের উদ্যোগ গ্রহন করেছে। করোনা মোকাবেলার জন্য পৌর এলাকার ওয়ার্ডে ওয়ার্ডে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো ও অসহায় মানুষদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এরমধ্যেই মঙ্গলবার হতে আগাম ব্যবস্থা হিসেবে পৌর এলাকায় এডিস মশার লাভা ধ্বংসের কার্যক্রম শুরু হয়েছে। পৌরসভার স্যানিটারী পরিদর্শক আবুল কাওছার সুজার নেতৃত্বে ওয়ার্ডে ওয়ার্ডে এই কার্যক্রম চলছে।

ঈশ্বরদীতে এডিস ও কিউলেক্স মশা নিয়ন্ত্রণ ও জনসাধারণকে সচেতন করে তোলার জন্য পৌরসভার পক্ষ হতে আগাম ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু। গত বছর জুন হতে ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু সংক্রামক আকারে ছড়িয়ে পড়েছিল। এবছরও ডেঙ্গুর প্রাদুর্ভাব হতে পারে বলে আশংকা করা হচ্ছে।

তিনি আরো বলেন, করোনার কারণে এমনিতেই বিপর্যস্ত, এর মধ্যে যদি ডেঙ্গুর প্রাদুর্ভাব ঘটে তাহলে পরিস্থিতি আরো ভয়াবহ হবে। একারণেই এডিশ মশার লার্ভা ধ্বংসের জন্য ঈশ্বরদীতে আগাম ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …