বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

ঈশ্বরদীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্যে ঈশ্বরদীতে উদযাপিত হলো আন্তর্জাতিক প্রবীণ দিবস। শনিবার (১ অক্টোবার) সকালে ঈশ্বরদী উপজেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষে সকালে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস, সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা ও নিউ এরা ফাউন্ডেশনের উপ-পরিচালক মোস্তাক আহমেদ কিরণ।

বক্তরা বলেন, পরিবর্তিত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রবীণ ব্যক্তিরা তাদের অধিকার নিয়ে পরিবার ও সমাজে মাথা উচু করে বাঁচতে পারেন সেই জন্য সবার সহযোগিতা প্রয়োজন। দেশ দিকে দিন দিন আরো উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। আর এই উন্নয়ন কাউকে বাদ দিয়ে সম্ভব নয়। তাই পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তিদের সামনের সারিতে রেখে কাজ করতে হবে। আজ যারা প্রবীণ তারা সারা জীবন সমাজ ও দেশের পেছনে অগ্রনী ভূমিকা রেখেছেন। তাই আমরা আজ সহজে সবকিছু সুন্দর উপভোগ করতে পারি। তাই প্রবীণ ব্যক্তিদের অবদান কোনো ক্রমেই ভুলা যাবে না বরং এই পরিবর্তিত বিশ্বে আরো বেশী সহনশীল ও শ্রদ্ধাশীল হওয়া প্রয়োজন।
এসময় বিভিন্ন ইউনিয়ন থেকে প্রবীণবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, সিংড়া স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক: সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মো. মোহন …