শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / আর একটি ‘বরগুনা ট্র্যাজেডি’ থেকে রক্ষা পেল বাগাতিপাড়া!

আর একটি ‘বরগুনা ট্র্যাজেডি’ থেকে রক্ষা পেল বাগাতিপাড়া!

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়া উপজেলা আর একটি ‘বরগুনা ট্র্যাজেডি’ থেকে রক্ষা পেল। স্থানীয় এক ব্যক্তির বুদ্ধিমত্তার কারণে রক্ষা পেয়েছে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে। এসময় শিক্ষার্থীর ব্যাগ তল্লাসী করে একটি চাপাতি, একটি ধারালো ছুরি ও কিছু ধারালো র‌্যাত উদ্ধার করেছে পুলিশ। অস্ত্রগুলো বহন ও হামলা চেষ্টার অভিযোগে এসময় ৬ শিক্ষার্থীসহ ৭ জনকে আটক করা হয়েছে।

আটক ৬ শিক্ষার্থী একই উপজেলার মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়, চাঁদপুর রহমতুল্লাহ উচ্চ বিদ্যালয়, হাটগোবিন্দপুর উচ্চ বিদ্যালয় ও বনপাড়া ডিগ্রী কলেজের শিক্ষার্থী। অপরজন ভ্যান চালক।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
আটককৃতরা হল উপজেলার বড়বাড়ি ভাটোপাড়া এলাকার এসকেন মন্ডলের ছেলে আশিকুর(১৬),হাটগোবিন্দপুর এলাকার সাহেব আলীর ছেলে সাব্বির(১৬), একই এলাকার দুলাল সরকারের ছেলে কবির হোসেন(১৫), চাঁদপুর শেখ পাড়া এলাকার মিন্টুর ছেলে আজিম(১৪),হাটগোন্দিপুর এলাকার আব্দুল মজিদের ছেলে সামিউল বাশির(১৯) এবং শেখপাড়ার শাহজাহানের ছেলে আরিফুল ইসলাম(১৬)। ভ্যান চালক আব্দুর রহমান(২৩) চাঁদপুর এলাকার সাহাত আলীর ছেলে।

বাগাতিপাড়া থানার এসআই সাজ্জাদ হোসেন, মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান গাজী ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রী মিনি খাতুনকে পছন্দ করত একই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী আজিম। বিষয়টি দৃষ্টিগোচর হওয়ায় দশম শ্রেণীর শিক্ষার্থী রবিউল ইসলাম আজিমকে নিষেধ করে। এনিয়ে রবিউলের সাথে আজিমের বাক-বিতন্ডা হয়। বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষক হাসান গাজী উভয়কে ডেকে মিমাংসা করে দেন। কিন্তু ক্ষোভ ভুলতে না পেরে আজিম সোমবার রবিউলকে দেখে নেওয়ার হুমকি দেয়। বিষয়টি রবিউল প্রধান শিক্ষককে জানানোর পর সোমবার সকাল থেকেই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সতর্ক অবস্থানে চতুর্দিকে দৃষ্টি রাখছিল।

এরই ধারাবাহিকতায় দুপুর ১টার দিকে বিদ্যালয় সংলগ্ন মোড়ে একটি ভ্যানে বহিরাগত ৬ শিক্ষার্থীকে দেখতে পেয়ে সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করে স্থানীয় অধিবাসী নাজমূল। পরে তাদের ব্যাগ তল্লাসী করে অস্ত্রগুলো দেখতে পায়। খবর পেয়ে স্থানীয় লোকজন তাদের ধরে বিদ্যালয় চত্বরে নিয়ে আসে। পরে বাগাতিপাড়া থানার একদল পুলিশ তাদের আটক ও অস্ত্রগুলো জব্দ করে।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, রবিউলের ওপর হামলা চালানোর জন্যই আজিম বহিরাগত ওই ৬ শিক্ষার্থীকে নিয়ে আসে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিম স্বীকার করেছে। 

এঘটনায় অবৈধ অস্ত্র বহন ও হামলা চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় পুলিশ।

আরও দেখুন

সিংড়ায় কীটনাশক স্প্রে করে ধান নষ্ট, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদকসিংড়া : নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়নের তেরবাড়িয়া গ্রামের মাঠে ক্ষতিকর কীটনাশক স্প্রে করে ৭ …