শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / আবারো পেঁয়াজ আতঙ্কে গুরুদাসপুরের মানুষ

আবারো পেঁয়াজ আতঙ্কে গুরুদাসপুরের মানুষ


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
গতবারের মতো এবারও নাটোরের গুরুদাসপুরে চাল, তেল, ডালসহ পেঁয়াজ আতঙ্কের আভাস পাওয়া যাচ্ছে। হু হু করে বেড়ে চলেছে ঝাঁঝালো এ পণ্যের দাম। উপজেলার চাঁচকৈড়, নাজিরপুর, খুবজীপুর, কাছিকাটাসহ বিভিন্ন হাটে ঘুরে দেখা গেছে, কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেশি বিক্রি হচ্ছে পেঁয়াজ।
চাঁচকৈড় বাজারের খুচরা ব্যবসায়ী উজ্জল শেখ ও রিপন আলী বলেন, গত শুক্রবার ১ হাজার ৬০০ টাকা মণ, সোমবার ১ হাজার ৭০০ এবং বুধবারে ২ হাজার টাকা পর্যন্ত পাইকারীভাবে পেঁয়াজ বিক্রি হয়েছে। খাতুনগঞ্জে কেজিতে ১৮ টাকা বাড়লেও এখানে ১২ থেকে ১৫ টাকা বেড়েছে।

খুচরা পেঁয়াজ ব্যবসায়ীরা বলছেন, কেজিতে ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৫০ টাকা কেজি বিক্রি করা হচ্ছে। কিন্তু এসব কথা মানতে নারাজ সাধারণ ভোক্তারা। তার বলছেন, ৩৫ টাকা কেজির পেঁয়াজ এখন ৫৫ টাকা আবার কোথাও কোথাও ৬০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। হঠাৎ করে এমন অস্বাভাবিক দাম বাড়ায় ক্ষুব্ধ হয়েছেন তারা।

স্থানীয়দের ভাষ্যমতে, শুধু পেঁয়াজই নয়- চাল, তেল, ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোরও দাম বেড়েই চলেছে। এতে করোনাকালীন বিপর্যয়ে কর্মহীন মানুষগুলোর বিপদ আরো বেড়ে যাচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বলেন, দেশের সবখানেই পেঁয়াজের দাম বাড়ছে। বাজার মনিটরিং করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …