নীড় পাতা / জাতীয় / আবারও গুজবময় নাটোর জেলা!

আবারও গুজবময় নাটোর জেলা!

বিশেষ প্রতিনিধিঃ

গতকাল বিভিন্ন স্থান থেকে সংবাদ আসছিল মাটি খুড়লেই কয়লা পাওয়া যাচ্ছে সেই কয়লা মাথায় ঘষে দিলে করোনা প্রতিরোধ হচ্ছে। গ্রাম ছাড়িয়ে এই গুজব শহরে ঢুকে পড়ে। অনেককেই বলতে শোনা যায় বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর।

আজকে গুজব উঠেছে বাগাতিপাড়া পৌরসভার লক্ষনহাটি গ্রামে প্রতিটি কাঁচা ঘরের দরজায় ঢুকতে হাতের বামে মাটি খুঁড়লে একটি সুরমার দলা পাওয়া যাচ্ছে।তা সবাই চোখে দিচ্ছে।এই বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন, তিনি বলেন এটা সম্পন্ন গুজব, গুজবে কেই কান দিবেন না। সবাইকে সচেতন হয়ে চলতে হবে।

এর আগে থানকুনি পাতা খাওয়া তুলসী পাতা চিবিয়ে খাওয়া আমের পাতার রস খাওয়া সহ না না গুজব এবং উপদেশ ঘুরে বেড়াচ্ছিল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। আজকে তাতে যোগ হয়েছে মাটি খুঁড়লেই সুরমার দলা পাওয়া যাচ্ছে। সেটি মাখলেই করোনা ভাইরাস প্রতিরোধ হবে।

এ বিষয়ে প্রশ্ন করা হলে ডাক্তার তন্ময় জানান এটি নিছকই একটি কুসংস্কার। করোনাভাইরাস থেকে বাচতে হলে প্রথমেই প্রয়োজন সঙ্গ রোধ। বারবার সাবান দিয়ে হাত ধোয়া। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা। ঘন ঘন পানি পান করা। ভিটামিন সি জাতীয় ফল ও সবুজ শাকসবজি খাওয়া।

আরও দেখুন

রাসিক মেয়রের পক্ষ থেকে বেসামরিক বিমানপরিবহন ও পর্যটন মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:প্রেস বিজ্ঞপ্তি, ০৫ জুলাই ২০২৪বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় …